সেচ্ছাসেবী রাজুর কিডনি ড্যামেজ, পাশে দাড়ালেন কাদের মির্জা

প্রকাশিত: ৬:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১২, ২০২১

এম.এস আরমান, নোয়াখালী:

বৃহত্তর নোয়াখালীর আলোচিত সামাজিক সংগঠন “উই ফর ইউ” ব্লাড ব্যাংকের প্রতিষ্ঠাতা নূরে মাওলা রাজু কিডনি জনিত সমস্যা নিয়ে বর্তমানে ঢাকার পিজি হাসপাতালে চিকিৎসাদীন আছেন। তার চিকিৎসা সহায়তায় প্রাথমিকভাবে ১ লক্ষ টাকা প্রদান করেন বসুরহাট পৌরসভা মেয়র আবদুল কাদের মির্জা।

রবিবার (১২ আগস্ট) দুপুর ১২ টায় নোয়াখালীর বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা অসুস্থ্য রাজুর বাড়িতে গিয়ে তাঁর মায়ের হাতে ১ লক্ষ টাকা প্রদান করেন।

জানা যায়, নূরে মাওলা রাজু প্রবাসে যেতে ডাক্তারি দিতে গিয়ে কিডনি জনিত সমস্যার কারনে আনফিট হয়ে যায়। পরে একাধিক হাসপাতালের পরীক্ষার রিপোর্টে নিশ্চিত হন তার দুইটি কিডনি ড্যামেজ। দ্রুত চিকিৎসার জন্য গত ৯ আগস্ট বৃহস্পতিবার রাজুকে ভর্তি করা হয় বাংলাদেশ মেডিকেল কলেজ হাসপাতাল। একদিন পর শুক্রবার বিকেলে স্ট্রোক করেন নূরে মাওলা রাজু।

এবিষয়ে ইউ ফর ইউ’র আরেক অন্যতম প্রতিষ্ঠাতা সাইফুল ইসলাম জানান, রাজুর উন্নত চিকিৎসার জন্য রবিবার সকালে বাংলাদেশ মেডিকেল থেকে তাকে পিজি হাসপাতালে হস্তান্তর করা হয়। তার দুইটি কিডনি নতুনকরে স্থাপন করতে হবে। এর জন্য প্রয়োজন প্রায় ৩৫ থেকে ৪০ লক্ষ টাকা। রাজুর পরিপূর্ন সুস্থ্যতায় সকলের কাছে দোয়া কামনা করেন সাইফুল ইসলাম।

অন্যদিকে সেচ্ছাসেবী নূরে মাওলা রাজুর অসুস্থ্যতার কথা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে শুরু হয় বৃহত্তর নোয়াখালীর সেচ্ছাসেবী প্রেমিদের ভালোবাসার ক্রন্দন। যেই মানুষটির এক ব্লাড ব্যাংকের সহায়তায় ১৪ হাজারের ও বেশি পরিবার পেয়েছে রক্তের সমাধান সেই মানুষটির খবর নিতে অনেকেই ছুটে আসছে “ইউ ফর ইউ” অফিস। পিনপতন নিরবতায় বেদনাবোধ সময় অতিবাহিত করছে সংগঠণের সাথে সম্পৃক্ত কর্মকর্তা ও শুভাকাঙ্খিগণ। হাজারো মানুষের জিবন বাচানোর সাথে সম্পৃক্ত থাকা এই সেচ্ছাসেবী রাজু ভালোবাসার জোয়ারে সুস্থ্যতা ফিরে পাবে এই আশা ও প্রত্যাশা “ইউ ফর ইউ” পরিবারের।

এন.এইচ/

মন্তব্য করুন