ত্রাণ নিয়ে তালেবান সরকারের পাশে পাকিস্তান

প্রকাশিত: ১০:৫৬ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২১

সম্প্রতি আফগানিস্তানের নিয়ন্ত্রণ নেওয়া তালেবান তাদের অন্তর্বর্তী সরকার ঘোষণা করেছে গত মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর। আন্তর্জাতিক গণমাধ্যমকে তালেবানের মুখপাত্র জানিয়েছেন, আগামী ১১ সেপ্টেম্বর, শনিবার, থেকে তাদের ঘোষিত সরকার কার্যক্রম শুরু করবে। ইতোমধ্যে চীন তালেবান সরকারের পাশে থাকার ঘোষণা দিয়েছে। আর ত্রাণ পাঠিয়ে পাকিস্তান যেন আরো একধাপ এগিয়ে থাকল।

পাকিস্তানি গণমাধ্যম ডন এক প্রতিবেদনে জানিয়েছে, বিমানবাহিনীর বিমানে আফগানিস্তানে ত্রাণ সহায়তা পাঠিয়েছে দেশটি। ত্রাণ নিয়ে বিমানটি বৃহস্পতিবার আফগান রাজধানী কাবুলে পৌঁছেছে। দেশটিতে নিযুক্ত পাকিস্তানের রাষ্ট্রদূত মনসুর খান এ ত্রাণসামগ্রী গ্রহণ করেন।

কাবুল থেকে পাকিস্তানের পাঠানো ত্রাণসামগ্রী গ্রহণ করে রাষ্ট্রদূত মনসুর খান জানান, ইসলামাবাদ থেকে আগামীতে আফগানিস্তানের জনগণের জন্য আরো ত্রাণ ও মানবিক সহায়তা আসবে। আরো দুটি বিমান ত্রাণসামগ্রী নিয়ে আগামীকাল শুক্র এবং পরদিন শনিবার আফগানিস্তানের কান্দাহার এবং খোস্ত শহরে পৌঁছবে বলেও জানান মনসুর খান।

রেডিও পাকিস্তানের প্রতিবেদনে বলা হয়েছে, পাকিস্তানের পক্ষ থেকে বৃহস্পতিবার আফগানিস্তানে যে ত্রাণ পাঠানো হয়েছে, তার মধ্যে রয়েছে ১০ টন আটা, দেড় টন ঘি এবং বিপুল পরিমাণ ওষুধ ও মেডিকেল সামগ্রী। আকাশপথের পাশাপাশি স্থলপথেও আফগানিস্তানে ত্রাণ যাবে বলে জানান কাবুলে নিযুক্ত পাক রাষ্ট্রদূত।

মন্তব্য করুন