উনি নিজে মুক্তিযোদ্ধা কি-না সেটা প্রমাণ করুক: ফখরুল

প্রকাশিত: ৫:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২১

সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে নিয়ে বিতর্ক তুঙ্গে। মন্তব্য-পাল্টা মন্তব্য চলছে বেশ কিছুদিন ধরেই। প্রধানমন্ত্রীর এ সংক্রান্ত বক্তব্যের পর এতে যুক্ত হয়েছেন আওয়ামী লীগের সিনিয়র নেতারা। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জিয়া মুক্তিযোদ্ধা ছিলেন না। এর প্রেক্ষিতে মির্জা ফখরুল বলেন, উনি নিজে মুক্তিযোদ্ধা কি-না সেটা প্রমাণ করুক।

আজ বুধবার (১ সেপ্টেম্বর) বিএনপির ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা জ্ঞাপন শেষে এই মন্তব্য করেছেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, মুক্তিযুদ্ধ মন্ত্রীকে নিজের চ্যালেঞ্জ নিতে হবে। উনি নিজে মুক্তিযোদ্ধা কি-না, তার তো ঠিক নেই।

‘স্বাধীনতার ঘোষক এবং একজন সেক্টর কমান্ডারের ব্যাপারে কীভাবে কথা বলতে হয়, তা জানেন না আওয়ামী লীগের নেতারা।’ বলেন ফখরুল।

দেশে গণতন্ত্র উদ্ধারই এখন বড় চ্যালেঞ্জ-উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, মানুষকে কথা বলতে দেওয়া হচ্ছে না। মিছিল-মিটিং তো একপ্রকার নিষিদ্ধই। তারপরও আমরা সংগ্রাম করে যাচ্ছি। সীমিত আকারে হলেও যতটুকু সম্ভব, বলে যাচ্ছি। এই সংগ্রাম আরো বেগবান করতে হবে। চেপে বসা অবৈধ সরকারের হাত থেকে দেশের মানুষকে উদ্ধার করতে হবে।

মির্জা ফখরুল বলেন, আজকে বিএনপির পাঁচ শতাধিক নেতাকর্মীকে গুম করা হয়েছে। মামলা দেওয়া হয়েছে লাখ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে। হত্যা করা হয়েছে সহস্রাধিক নেতাকর্মীকে। নির্যাতনের এমন স্টিম রোলার চালানো হলেও আমরা কিন্তু থেমে যাইনি। বিএনপি এখনো অত্যন্ত দৃঢ়ভাবে নিজের পায়ের ওপর দাঁড়িয়ে আছে।

এন.এইচ/

মন্তব্য করুন