ইসরায়েলের বিরুদ্ধে গুরুতর অভিযোগ ফিলিস্তিনি প্রধানমন্ত্রীর

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, জুন ১১, ২০২১

পশ্চিম তীরের জেনিন শহরে তিন ফিলিস্তিনিকে গুলি করে নির্মমভাবে হত্যার ঘটনাকে ইসরায়েলের রাষ্ট্রীয় সন্ত্রাসবাদ বলে মন্তব্য করেছেন ফিলিস্তিনি স্বশাসন কর্তৃপক্ষের প্রধানমন্ত্রী মোহাম্মদ শাত্তাইয়া। এর পরিণতি সম্পর্কেও সতর্ক করেন তিনি।

এক সংবাদ সম্মেলনে গতকাল বৃহস্পতিবার ফিলিস্তিনি প্রধানমন্ত্রী বলেন, জেনিন শহরে দখলদার ইসরায়েলি বাহিনী যে হত্যাকাণ্ড ঘটিয়েছে তা রাষ্ট্রীয় সন্ত্রাসবাদ। এর জন্য মারাত্মক পরিণতি বরণ করতে হবে ইসরায়েলের দখলদার সরকারকে।

এর আগে একই দিন শুরুতে অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরে ইসরায়েলের দখলদার সেনারা গুলি চালিয়ে ফিলিস্তিন স্বশাসন কর্তৃপক্ষের দুই নিরাপত্তা কর্মকর্তাসহ তিন ফিলিস্তিনি হত্যা করে। এর পরই শাত্তাইয়া এমন মন্তব্য করলেন।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এদিন জানানো হয়, ইসরায়েলি সেনাদের গুলিতে আযম ইয়াসির এলিউয়ি এবং তাইসির আইয়াসা নামে ফিলিস্তিনি সামরিক গোয়েন্দা সংস্থার দুই সদস্য নিহত হয়েছেন।

অন্যদিকে, ফিলিস্তিনের গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়, দখলদার ইসরায়েলি সেনাদের সঙ্গে সংঘর্ষে জামিল মাহমুদ আল-আমুরি নামে এক ফিলিস্তিনি নিহত হয়েছেন। তিনি ইসলামি জিহাদ আন্দোলনের আল-কুদস ব্রিগেডের সদস্য ছিলেন।

সংবাদ সম্মেলনে ফিলিস্তিনি প্রধানমন্ত্রী শাত্তাইয়া এই হত্যাকাণ্ডের কঠোর নিন্দা ও প্রতিবাদ জানান। বলেন, ইসরায়েলের যুদ্ধবাজ প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু এই ধরনের হত্যাকাণ্ড চালিয়ে ক্ষমতায় টিকে থাকতে পারবেন না। এর জন্য তাদের কঠিন পরিণতি ভোগ করতে হবে।

আইএ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন