বর্ষীয়ান আলেম মাওলানা ফজলুর রহমানের ইন্তেকাল: নেজামে ইসলাম পার্টির শোক

প্রকাশিত: ৯:৪৯ অপরাহ্ণ, জুন ৩, ২০২১

উপমহাদেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক দল বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির অন্যতম উপদেষ্টা হেফাজতে ইসলাম বাংলাদেশের সাবেক উপদেষ্টা বর্ষীয়ান রাজনীতিবিদ ও বরেণ্য আলেমে দ্বীন হযরত মাওলানা ফজলুর রহমান (৮৫) আজ নেত্রকোনা জেলা শহরস্থ নিজ বাসভবনে ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

বর্ষীয়ান এই রাজনীতিবিদ তাঁর বর্ণাঢ্য জীবনে দেশে ইসলাম ও মুসলমানদের জন্য বিভিন্ন দ্বীনি প্লাটফর্মে আজীবন কাজ করে গেছেন। তিনি ছাত্রাবস্থা থেকেই ইসলামী আন্দোলনে তথা নেজামে ইসলাম পার্টির ব্যানারে আল্লামা আতহার আলী, মাওলানা সৈয়দ মুসলেহ উদ্দিন, মাওলানা মনজুরুল হক রহ.সহ জাতীয় নেতৃবৃন্দের সাহচার্যে থেকে ব্যাপক ভূমিকা রাখেন। সাম্প্রতিক অতীতে তিনি নেজামে ইসলাম পার্টির ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির অন্যতম কার্যকরী উপদেষ্টা হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে আসছিলেন।

এছাড়াও তিনি হেফাজতে ইসলাম বাংলাদেশের অন্যতম উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেছেন এবং জমিয়াতুল মোদার্রেছীন বাংলাদেশের কেন্দ্রীয় নীতিনির্ধারক হিসেবে সরকারি মাদ্রাসা শিক্ষকদের বিভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে ব্যাপক ভূমিকা রাখেন।

আজীবন তিনি বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান সাথে নিজেকে জড়িয়ে রেখেছিলেন। তিনি নেত্রকোনাযর ঐতিহ্যবাহী দ্বীনি প্রতিষ্ঠান মিফতাহুল উলূম মাদরাসার পরিচালনা পরিষদের প্রধান ছিলেন।

মাওলানার ইন্তেকালে বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির আমির আল্লামা সারোয়ার কামাল আজিজি, সিনিয়র নায়েবে আমির আবদুল মাজেদ আতহারী, নায়েবে আমির আব্দুর রহমান চৌধুরী, মহাসচিব মাওলানা মুসা বিন ইজহার ঢাকা মহানগর সভাপতি অধ্যক্ষ হাফেজ আবু তাহের খান সহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ গভীর শোক প্রকাশ করেছেন।

আজ এক শোক বার্তায় নেতৃবৃন্দ বলেন, মাওলানার ইন্তেকালে নেজামে ইসলাম পার্টির সর্বস্তরের নেতাকর্মীরা তাঁর মতো একজন বিচক্ষণ অভিভাবক হারিয়ে শোকে মুহ্যমান হয়ে পড়েছে। তারিনকে তাহলে আমাদের যে ক্ষতি হয়ে গেল তা কখনো পূরণ হবার নয়। আমরা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।

 

এন.এইচ/

মন্তব্য করুন