আগেই সেরেছেন বাগদান, এবার মেয়ে নিয়ে বিয়ের পিঁড়িতে জাসিন্ডা

প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ, মে ৬, ২০২১
কোভিড-১৯ বিষয়ক সংবাদ সম্মেলনে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আর্ডান

নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন অবশেষে বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন। আগামী গ্রীষ্মে সঙ্গী ক্লার্ক গেফোর্ডের সঙ্গে বিয়ের আনুষ্ঠানিকতা সারবেন তিনি। বুধবার (০৫ মে) স্থানীয় গণমাধ্যমগুলো এই খবর নিশ্চিত করেছে।

নিউজিল্যান্ড হেরাল্ডের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রধানমন্ত্রী জাসিন্ডা এবং টিভি উপস্থাপক ক্লার্ক অবশেষে বিয়ে করার মতো একটি দিন ঠিক করতে পেরেছেন। একই রকম তথ্য জানিয়েছে কোস্ট রেডিও। জাসিন্ডার উদ্ধৃতি দিয়ে কোস্ট রেডিওর প্রতিবেদনে বলা হয়েছে, ‘এর অর্থ এটি নয় যে, বিষয়টি আমরা কাউকে জানিয়েছি। তাই আমার মনে হয়, আগে কিছু মানুষকে আমাদের নিমন্ত্রণ করা উচিত। ’

৪০ বছর বয়সী জাসিন্ডা এবং ৪৪ বছর বয়সী ক্লার্ক ২০১৯ সালের ইস্টার হলিডেতে বাগদান সেরেছিলেন। তাদের দু’বছরের একটি মেয়েও রয়েছে। দক্ষিণ গোলার্ধে সাধারণত ডিসেম্বরের থেকে ফেব্রুয়ারি পর্যন্ত গ্রীষ্মকাল থাকে। অর্থাৎ ওই তিনমাসের মধ্যেই বিয়ের পিঁড়িতে বসতে চলেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী। সংবাদমাধ্যমের খবরে তাকে উদ্ধৃত করে বলা হয়েছে, এই বিয়ে সম্ভবত ঐতিহ্যবাহী নিয়মে হবে না।

জাসিন্ডা মনে করেন, বিয়ের পার্টি করার মতো বয়স তার আর নেই। বিয়ের খবরের বিষয়ে নিউজিল্যান্ড প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক মুখপাত্র বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, ‘সকালে যে খবর বেরিয়েছে, তার চেয়ে বেশি কিছু বলার নেই। ’ ২০১৭ সালে নিউজিল্যান্ডের কনিষ্ঠতম প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্বগ্রহণ করে ইতিহাসের পাতায় নাম লেখান জাসিন্ডা আরডার্ন।

আই.এ/

মন্তব্য করুন