করোনায় মৃত ৮০০ হিন্দুকে দাহ করেছেন ৪ মুসলিম যুবক

প্রকাশিত: ১২:৩০ পূর্বাহ্ণ, মে ৩, ২০২১

ভারতের মহারাষ্ট্র প্রদেশের যাবতমাল জেলায় করোনাভাইরাসে সংক্রমণে মারা যাওয়া হিন্দু রোগীদের তাদের ধর্মীয় রীতিতেই দাহ করে আসছেন চার মুসলিম যুব্ক। আবদুল জব্বার, শেখ আহমদ, শেখ আলিম ও আরিফ খান নামের ওই চার যুবক এই পর্যন্ত আট শ’র বেশি লাশ দাহ করেছেন বলে বৃহস্পতিবার ভারতীয় সংবাদমাধ্যম নিউট এইটিনে প্রকাশিত এক প্রতিবেদনে জানানো হয়।

এই যুবকেরা বলেন, আল্লাহর ওপর পূর্ণ বিশ্বাস নিয়েই তারা এই কাজটি করছেন। ভবিষ্যতেও তারা এ কাজ করবেন।

তারা বলেন, যারা করোনা মহামারীতে মারা যান তাদের আত্মীয়রা ওই ব্যক্তিদের লাশগুলো ফেলে রেখে চলে যান। ওই ব্যক্তিরা মনে করেন এই লাশগুলোর মাধ্যমে তারা করোনা আক্রান্ত হতে পারেন। এমন শঙ্কায় ওই লাশগুলোকে তারা শশ্মানের বাইরে ফেলে রাখেন।

ভারতের মুসলিমরা করোনার বিরুদ্ধে লড়াইয়ে সম্মুখ সারিতে আছেন। দেশটিতে প্রতিদিন করোনায় আক্রান্ত ও মৃতের হার বিপুলভাবে বাড়ছে , প্রতিদিনই সৃষ্টি হচ্ছে নতুন রেকর্ড। ভারতের বিভিন্ন অঞ্চলের মুসলিমরা তাদের মসজিদ ও মাদরাসাগুলোকে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা ও সেবা দেয়ার জন্য খুলে দিয়েছে।

ভারতের মহারাষ্ট্র রাজ্যে করোনার সংক্রমণ সবচেয়ে বেশি। সাম্প্রতিক প্রতিবেদন অনুসারে, এ রাজ্যের যাবতমাল জেলায় কমপক্ষে ৪৫ হাজার ছয় শ’ জন করোনাভাইরাস সংক্রমিত হয়েছেন। তাদের মধ্যে ১,১৫০ জন করোনা সংক্রমণে মারা যান। এদিকে মহারাষ্ট্র রাজ্যে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৬,১৫৯ জন করোনা সংক্রমিত হয়েছেন আর ৭৭১ জন মারা গেছেন। বর্তমানে এ রাজ্যে ৬৫,৭০,৩০১ জন করোনা আক্রান্ত রোগী আছেন। সূত্র : মুসলিম মিরর

মন্তব্য করুন