মৃত্যুপুরীতে জমজমাট আইপিএল, যে আহ্বান জানালেন শোয়েব

প্রকাশিত: ১১:৫০ পূর্বাহ্ণ, এপ্রিল ২৬, ২০২১

ভেঙে পড়েছে দেশটির স্বাস্থ্য ব্যবস্থা। রাত পোহালেই সংক্রমণ ও আক্রান্তের নতুন রেকর্ড শুনতে পাচ্ছেন ভারতীয়রা।

গোটা ভারত মৃত্যুপুরীতে পরিণত। অক্সিজেনের অভাবে মারা যাচ্ছেন করোনা রোগীরা। আর এমন মৃত্যুপুরীতে চলছে দেশটির জমজমাট ফ্রাঞ্চাইজি লিগ আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ)।

বিষয়টি নিয়ে বিতর্কিত টুইট করে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছিলেন সাবেক অসি তারকা ক্রিকেটার অ্যাডাম গিলক্রিস্ট।

এবার একই প্রসঙ্গ নিয়ে কথা বললেন পাকিস্তানের সাবেক গতি তারকা শোয়েব আখতার। তার মতে, ভারতের বর্তমান পরিস্থিতিতে আইপিএলের চেয়ে অক্সিজেন ট্যাংক অধিক জরুরি। তাই আইপিএল বন্ধ করে, সেই টাকা অক্সিজেন কেনার পরামর্শ দিয়েছেন শোয়েব।

নিজের ইউটিউব চ্যানেলে দেওয়া এক ভিডিওবার্তায় রাওয়ালপিন্ডি এক্সপ্রেসখ্যাত শোয়েব বলেন, ‘ভারত এখন ভয়াবহ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। তাদের এখন আইপিএল বন্ধ করে দেওয়া উচিত। কারণ দেশটি পুড়ছে। তাই এটি পিছিয়ে দেওয়াই শ্রেয়। পাকিস্তান সুপার লিগ (পিএসএল) পিছিয়ে দেওয়ায় আমি এটা বলছি না।

আমি মনে করি, জুনে পিএসএলও হওয়া উচিত নয়। আমি বলতে চাচ্ছি জীবনের চেয়ে খেলা গুরুত্বপূর্ণ নয়। তাই আইপিএল বন্ধ করে এর পেছনে যে অর্থ খরচ হতো তা দিয়ে অক্সিজেন ট্যাংক কিনুন। এতে মরতে বসা মানুষগুলো বাঁচবে। সত্যিকার অর্থে আমাদের এখন ক্রিকেটীয় বিনোদন প্রয়োজন নেই। আমাদের ভারত ও পাকিস্তানে মানুষের জীবন বাঁচাতে হবে।’

প্রসঙ্গত মহামারির দ্বিতীয় ঢেউয়ে নতুন স্ট্রেইনের সংক্রমণে নাকাল অবস্থা ভারতের। দিনে দিনে বাড়ছে রোগী, বাড়ছে মৃত্যু। শ্মশানে দিন-রাত জ্বলছে চিতা। হাসপাতালে শয্যার সংকট, অক্সিজেন সংকটসহ নানা সমস্যা প্রকট আকার ধারণ করছে।

দেশটিতে রোববার দুই হাজার ৭৬০ জনের প্রাণ কেড়ে নিয়েছে করোনা।অনেক জায়গায় নাইট কারফিউ চলছে। তার মধ্যেও আইপিএল নিয়ে উন্মাদন দৃষ্টিকটূ লাগছে শোয়েবসহ অনেকের।

সূত্র: ইউটিউব, টুইটার

মন্তব্য করুন