রমজানে আল্লাহর কাছে কষ্ট লাগবের প্রার্থনা মুশফিকের

প্রকাশিত: ৩:৫৪ অপরাহ্ণ, এপ্রিল ১৪, ২০২১

করোনাভাইরাস মহামারির দ্বিতীয় ঢেউয়ের মধ্যে শুরু হয়েছে রমজান। মুসলমানদের জন্য মহিমান্বিত এই মাসে এবারও বহু মানুষ কষ্টে দিনানিপাত করছে। হাসপাতালের বেডে কাতরাচ্ছে অনেকে। রোজা রাখার প্রবল ইচ্ছাশক্তি থাকলেও রাখতে পারছে না।

রমজানে কষ্ট লাগব করতে বিধাতার কাছে প্রার্থনা করেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহীম।

রোজার প্রথম দিনটিতে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল রয়েছে শ্রীলঙ্কায়। কলম্বোর পাশেই নিগোম্বো নামের এক শহরে চলছে তাদের কোয়ারেন্টিন। ঠিক সাগরের পাশে নিগোম্বোর জেট ইয়াং বিচ হোটেলে আপাতত সময় কাটছে ক্রিকেটারদের।

দুই টেস্ট ম্যাচের সিরিজের আগে এখানে ৩ দিনের কোয়ারেন্টাইন। হোটেল বন্দি এই সময়টাতে দেশবাসীকে মাহে রমজানের শুভেচ্ছা জানাতে ভুল করলেন না জাতীয় দলের ক্রিকেটাররা।

রহমত, মাগফিরাত ও নাজাতের সওগাত নিয়ে আসা রমজানে সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করছেন তারকা ক্রিকেটার মুশফিকুর রহিম। করোনার কষ্ট যাতে কমে চায় সেটা প্রত্যাশা তার।

এই ক্রিকেটার তার অফিসিয়াল ফেসবুক পেজে লিখলেন, ‘পবিত্র এই রমজান মাসে মহান আল্লাহ যেনো সবার কষ্ট কমিয়ে দেন, রহমত নাজিল করেন এবং জীবনকে সমৃদ্ধ করেন। সবাইকে রমজান মোবারক।’

শুভেচ্ছা জানালেন, ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালও। তিনি করোনার এই সময়ে স্বাস্থ্যবিধির কথাও মনে করিয়ে দিলেন। তামিম লিখেছেন, ‘সবাইকে পবিত্র রমজানের শুভেচ্ছা। সবাই সুস্থ্য ও নিরাপদে থাকুন।’

কলকাতা নাইট রাইডার্সের হয়ে আইপিএলে ব্যস্ত থাকা সাকিব আল হাসানওও জানালেন রমজানের শুভেচ্ছা। তার কথাতেও থাকল করোনার এই সময়ে সৃষ্টি কর্তার কাছে প্রার্থনা।

সাকিব লিখেছেন, ‘দেশের বর্তমান পরিস্থিতিতে আমাদের প্রয়োজন ধৈর্য্য ও সহানুভূতি। একমাত্র আল্লাহ তায়ালা আমাদের এই কঠিন পরিস্থিতি মোকাবিলা করার শক্তি দিতে পারেন। আসুন পবিত্র রমজান মাসে আমরা সবাই মিলে আমাদের দেশ ও জনগনের মঙ্গলের জন্য প্রার্থনা করি। সবাইকে রমজানুল মোবারক।’

এছাড়া রমজানের শুভেচ্ছা জানালেন, রুবেল হোসেন-তাসকিন আহমেদও। পেসার রুবেল তার অফিসিয়াল ফেসবুক পেজে লিখলেন, আলহামদুলিল্লাহ, রমজানের চাঁদ দেখা গিয়েছে…, সবাইকে মাহে রমজানের শুভেচ্ছা।

মন্তব্য করুন