বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস’র বাস্কেটবল তৃতীয় স্থান অর্জন করেছে রাজশাহী জেলা

প্রকাশিত: ৯:৩৬ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২১

আজাদুল ইসলাম সুমন:
‘বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস-২০২১ এর বাস্কেটবল বিভাগের খেলায় আজ ৭ এপ্রিল সন্ধ্যায় ধানমন্ডি জিমনেসিয়ামে শ্বাসরুদ্ধকর ম্যাচে ৪৮-৫২ পয়েন্টে বাংলাদেশ বিমান বাহিনীকে হারিয়ে তৃতীয় স্থান অর্জন করে রাজশাহী জেলা। এ খেলার শুরু থেকেই টানটান উত্তেজনা ছিল। শেষ পর্যন্ত জয়ের হাসি হাসে রাজশাহী জেলা।

এর আগে গ্রুপ পর্বের খেলায় রাজশাহী জেলা গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে উঠে। সেমিফাইনালে এ টুর্নামেন্টের এখন পর্যন্ত সবথেকে শক্তিশালী দল বাংলাদেশ নৌবাহিনীর কাছে পরাজিত হয় রাজশাহী জেলা। পরে তৃতীয় স্থান নির্ধারণী’র জন্য বাংলাদেশ বিমান বাহিনীর মুখোমুখি হয় তারা।

রাজশাহী জেলার হয়ে আজকের খেলায় সর্বোচ্চ ১২ পয়েন্ট করে তাফিন। তৃতীয় স্থান নির্ধারণী আজকের খেলায় রাজশাহী জেলার অধিনায়ক ছিলেন হাফিজুর রহমান হ্যারি।

তবে এই টুর্নামেন্টের প্রথমবারের মতো জাতীয় পর্যায়ে কোচ হিসাবে ছিলেন মোঃ শাহিনুর রহমান শিমুল। প্রথমবারের মতো জাতীয় পর্যায়ে কোচ হয়ে বাংলাদেশের সর্ববৃহৎ টুর্নামেন্ট ‘নবম বাংলাদেশ গেমসে’ তৃতীয় স্থান অর্জন করায় আনন্দিত মোঃ শাহিনুর রহমান শিমুল।

তিনি পাবলিক ভয়েসকে জানান, এটাই তার প্রথম কোন জাতীয় পর্যায়ে টুর্নামেন্ট পদক লাভ করা। কোচ হিসাবে এবং ইচ্ছে আছে এরপরে নিয়মিত এই পেশায় নিজেকে নিয়োজিত রাখা।

উল্লেখ্য, মোঃ শাহিনুর রহমান শিমুল যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্রীড়া বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের অধ্যায়নরত একজন ছাত্র, রাজশাহী জেলা বাস্কেটবল দলের ম্যানেজারের দায়িত্ব পালন করেন মোঃ রকিবুল ইসলাম ।

ধানমন্ডির বাস্কেটবল জিমনেশিয়ামে আগামীকাল ৮ এপ্রিল বৃহস্পতিবার সোনার লড়াইয়ে মুখোমুখি হবে সেনাবাহিনী ও নৌবাহিনী।

মন্তব্য করুন