আজও কালবৈশাখীর আভাস

প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২১

দেশের বিভিন্ন অঞ্চলে রীতিমতো তাণ্ডব চালাচ্ছে কালবৈশাখী ঝড়। আজও দেশের চার বিভাগে ঝড়বৃষ্টি বা কালবৈশাখী বয়ে যেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

একই সঙ্গে দেশের ১০ অঞ্চলে বয়ে যাওয়া হালকা থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ অব্যাহত থাকবে। সোমবার (৫ এপ্রিল) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে এই তথ্য জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

চলমান তাপপ্রবাহের বিষয়ে অধিদফতর জানিয়েছে, সীতাকুণ্ড ও রাঙামাটি অঞ্চল সমূহের ওপর দিয়ে মাঝারি ধরনের এবং ঢাকা, টাঙ্গাইল, সন্দ্বীপ, ফেনী, রাজশাহী, পাবনা, খুলনা ও কুষ্টিয়া অঞ্চলসমূহের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। তবে কিছু এলাকা থেকে তা প্রশমিত হতে পারে।

সোমবার সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। একই সাথে রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

এ দিকে, উত্তর আন্দামান সাগর ও তৎসংলগ্ন মায়ানমার উপকূলে অবস্থানরত নিম্নচাপটি গুরুত্বহীন হয়ে পড়েছে। এছাড়া পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশের অবস্থান পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকা

মন্তব্য করুন