জনপ্রিয় বক্তা হাবিবুর রহমান মিসবাহ আহত

প্রকাশিত: ১১:০০ অপরাহ্ণ, মার্চ ২৬, ২০২১

ইসমাঈল আযহার
পাবলিক ভয়েস

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে আজ শুক্রবার জুমার নামাজের পর ঢাকায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ রাজধানীর বিভিন্ন স্থানে মোদি বিরোধী বিক্ষোভ মিছিল শুরু হয়। এ সময় বিক্ষোভে হামলা চালিয়েছে পুলিশ ও ক্ষমতাসীন দলের অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা।

একই দাবিতে বাদ আসর থেকে যাত্রাবাড়ি মদরাসা থেকে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা ঢাকা চট্রগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখলে সন্ধায় ছাত্রদের ছত্রভঙ্গ করতে পুলিশ গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করে। এঘটনায় দেশের নন্দিত ওয়ায়েজ মুফতী হাবিবুর রহমান মিছবাহ পুলিশ ও ছাত্রলীগের হামলায় আহত হয়েছেন।

এ বিষয়ে মুফতি হাবিবুর রহমান মিসবাহ বলেন, ঈমানি দাবি আদায়ের লক্ষ্যে আমি সেখানে যাই। সেখানে শিক্ষার্থীদের দাবী শোনার পর পুলিশের ওসি মাজহারুল ইসলামের সঙ্গে কথা বলি। তারা শিক্ষার্থীদের সব দাবি মেনে নিতে রাজী হয়।

হাবিবুর রহমান মিসবাহ জানান, পুলিশের ওসি মাজহারুল ইসলামকে নিয়ে ছাত্রদের দিকে এগিয়ে এলে তৃতীয় পক্ষের লোকজন ফ্লাইওভারের ওপর থেকে ইট পাটলেক ছুটে এবং উস্কে দেয়। এতে পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

আহত হওয়ার বিষয়ে হাবিবুর রহমান জানান, একজন পুলিশ কর্মী তাকে প্রথমে লাঠি দ্বারা আঘাত করলে ছাত্রলীগের নেতাকর্মীরা এসে আঘাত করে। এতে হাবিবুর রহমান মিসবাহর মাথা ফেটে প্রচুর রক্তক্ষরণ হয়। পুলিশের তদন্ত কর্মকর্তা ও ওসি এসে হাবিবুর রহমানকে উদ্ধার করে আল কারীম হাসপাতালে পাঠান। হামলায় হাবিবুর রহমান মিসবাহর পুরো শরীরে আঘাত  ও মাথায় দশটি শেলায় লেগেছে।

মন্তব্য করুন