‘আলহামদুলিল্লাহ ভালো আছি’ : ছাড়া পেয়ে বললেন মাওলানা রফিকুল ইসলাম

প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২১

আজ ২৫ মার্চ দুপুর এগারোটার দিকে মতিঝিলে শাপলা চত্বরের কাছাকাছি বাংলাদেশ যুব অধিকার পরিষদের মোদিবিরোধী সমাবেশ থেকে গ্রেপ্তার হয়েছিলেন আলোচিত বক্তা মাওলানা রফিকুল ইসলাম নেত্রকোনা।

গ্রেফতারের ৬ ঘণ্টা পরই তাকে মুক্তি দিয়েছে পুলিশ। ছাড়া পেয়ে তিনি বললেন “আলহামদুলিল্লাহ ভালো আছি। আমি এখন খুবই ক্লান্ত। সব কথা ইনশাআল্লাহ পরে বলব। আপনারা আমার জন্য দোয়া করবেন এবং যারা আমার মুক্তির বিষয়ে চেষ্টা-প্রচেষ্টা করেছে সকলের প্রতি আমার কৃতজ্ঞতা ও ধন্যবাদ।”

এদিকে রফিকুল ইসলাম নেত্রকোনা শহ মোদিবিরোধী মিছিল থেকে গ্রেফতারকৃত সবার মুক্তি দাবি করেছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের নেতৃবৃন্দ।

গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তারা বলেছেন – ‘গুজরাটের কসাই’ খ্যাত নরেন্দ্র মোদির ঢাকা সফরের প্রতিবাদে বিক্ষোভ মিছিলে পুলিশের নগ্ন হামলা ও গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই আমরা।”

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম এ বিবৃতি দিয়েছেন।

এছাড়াও বাদ জোহর বায়তুল মোকাররম উত্তর গেটে সমমনা ইসলামী দলসমূহের সমাবেশ থেকে মোদি বিরোধী সমাবেশে গ্রেফতারকৃত সকল এর মুক্তি দাবি করেছিলেন মাওলানা মামুনুল হক সহ নেতৃবৃন্দ।

এদিকে ছাত্র অধিকার পরিষদ-এর নেতাকর্মীদেরকে গ্রেফতার করা হয়েছে তাদেরকে দ্রুত সময়ে মুক্তি না দিলে গণতন্ত্রকামী ও মুক্তিকামী জনগণকে নিয়ে আগামীকাল শাহবাগে প্রতিবাদ মিছিল ও সমাবেশের ডাক দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের সাবেক ভিপি নুরুল হক নুর।

প্রসঙ্গত : বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবে প্রতিবেশী বিভিন্ন দেশসহ বিশ্বের অনেক দেশ থেকেই রাষ্ট্রপ্রধানরা আসছেন। সেইসাথে আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু বাংলাদেশের জনগণ নরেন্দ্র মোদিকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উৎসবে দেখতে চায় না বলে একাধিক প্রতিবাদ বিবৃতি প্রকাশ করেছেন। হয়েছে মিছিল-মিটিং সমাবেশসহ বিভিন্ন কর্মসূচি। তবে আগামীকাল দুই দিনের সফরে বাংলাদেশে আসার কথা আসার কথা রয়েছে বিতর্কিত রাষ্ট্রপ্রধান নরেন্দ্র মোদির।

মন্তব্য করুন