সাংবাদিক হত্যা মামলায় ৩ দিনের রিমান্ডে যুবলীগ নেতা

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, মার্চ ৮, ২০২১

এম.এস আরমান, নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালীর কোম্পানীগঞ্জে সাংবাদিক বুরহান উদ্দিন মুজাক্কির হত্যা মামলায় গ্রেপ্তার যুবলীগ নেতা বেলাল উদ্দিনকে (৩০) জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড দিয়েছে আদালত। সোমবার দুপুরে জেলার ৪নং সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক এসএম মোসলেহ উদ্দিন মিজান এ আদেশ দেন।

এর আগে সকালে জেলা পিবিআই এর পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে পুলিশ বেলালকে আদালতে সোপর্দ করে ৫ দিনের রিমান্ড আবেদন করে।

বেলালকে গতকাল রোববার দুপুরে কোম্পানীগঞ্জের বসুরহাট পৌরসভার ডাক বাংলো এলাকা থেকে গ্রেপ্তার করে পিবিআই। গ্রেপ্তারকৃত বেলাল চরফকিরা ইউনিয়নের ১নং ওয়ার্ডের ইব্রাহিমের ছেলে। তিনি চরফকিয়া ইউনিয়ন যুবলীগের একজন সদস্য।

No description available.

তদন্তকারী কর্মকর্তা নোয়াখালী জেলা পিবিআই পরিদর্শক মোস্তাফিজুর রহমান বলেন, আসামীকে আদালতে সোপর্দ পূর্বক পাঁচ দিনের রিমান্ড আবেদন করেছেন তারা। পরে আদালত শুনানী শেষে তাকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছে। আজই তাকে পিবিআই জেলা কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে।

প্রসঙ্গত, গত ১৯শে ফেব্রুয়ারি শুক্রবার কোম্পানীগঞ্জের চাপরাশিরহাট পূর্ব বাজারে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ছোট ভাই মেয়র আবদুল কাদের মির্জা ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান বাদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশও বেশ কয়েক রাউন্ড টিয়ারসেল ও শর্টগানের গুলি ছুঁড়ে।

ঘটনার ছবি ও ভিডিও ধারণ করতে গিয়ে ত্রিমুখী সংঘর্ষের মুখে পড়ে গুলিবিদ্ধ হন সাংবাদিক মুজাক্কির। পরে চিকিৎসাধীন অবস্থায় ২০শে ফেব্রুয়ারি রাত ১০টা ৪৫মিনিটে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান সাংবাদিক বুরহান উদ্দীন মুজাক্কির।

এ ঘটনায় ২৩শে ফেব্রুয়ারি মুজাক্কিরের বাবা নোয়াব আলী মাস্টার বাদী হয়ে অজ্ঞাত ব্যক্তিদের আসামী করে কোম্পানীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওইদিন রাতে মামলাটি অধিকতর তদন্তের জন্য পিবিআইতে হস্তান্তর করা হয়।

মন্তব্য করুন