কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসনের ৭ মার্চ পালিত

প্রকাশিত: ১০:২২ অপরাহ্ণ, মার্চ ৭, ২০২১

এম.এস আরমান,নোয়াখালী প্রতিনিধি: যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে কোম্পানীগঞ্জ উপজেলায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭১ সালের ৭ মার্চ ঢাকার রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) তাঁর ঐতিহাসিক ভাষণ দিয়েছিলেন।

৭ মার্চ শুধু বাংলাদেশের জন্য নয়, পুরো দক্ষিণ এশিয়ার জন্যই একটি গুরুত্বপূর্ণ দিন। পাঁচ দশক আগে এই দিনেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের সেনাবাহিনীর বিরুদ্ধে লড়াই করতে লাখো মানুষকে ডাক দিয়েছিলেন। এ ভাষণ এখনো অনুপ্রেরণা জোগায়।

রোববার (৭ মার্চ) সকাল ১০ ঘটিকায় উপজেলা সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীরের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সু-প্রভাত চাকমা,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আরজুমান পারভিন,কোম্পানীগঞ্জ থানা অফিসার ইনচার্জ মীর জাহিদুল হক রনিসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ,বীর মুক্তিযোদ্ধাগণ এবং বিভিন্ন স্তরের রাজনৈতিক নেতাকর্মীবৃন্দ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও অন্যান্য ব্যক্তিবর্গ ৭ই মার্চের কর্মসূচীর অংশ হিসেবে জাতীয় পতাকা উত্তোলন ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

মন্তব্য করুন