কওমি ফারেগীন ৩৬০ জন নবীন আলেমকে সংবর্ধনা দিলো ইশা ঢাকা মহানগর উত্তর

প্রকাশিত: ৫:৫৫ অপরাহ্ণ, মার্চ ৫, ২০২১

দাওরায়ে হাদিস (মাস্টার্স) ও উচ্চতর কওমি শিক্ষা ইফতা বিভাগের বিশেষ কোর্স শেষ করে মাওলানা ও মুফতি হওয়া ৩৬০ জন নবীন আলেমকে সংবর্ধনা ও বিশেষ সংবর্ধনা দিয়েছে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর উত্তর কমিটি।

সংগঠনটির ঢাকা মহানগর উত্তর শাখার সভাপতি মুহাম্মদ আরমান হোসাইনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নাঈম বিন জামশেদের সঞ্চালনায় অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতি সৈয়দ মোহাম্মদ ফয়জুল করীম শায়খে চরমোনাইর উপস্থিতিতে এ সংবর্ধনা দেয়া হয়।

আজ শুক্রবার (৫ মার্চ) রাজধানীর ভাটারায় জামিয়া সাঈদিয়া মাদরাসার অডিটোরিয়ামে এই সংবর্ধনা দেয়া হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম বলেন, আলেমরাই এদেশের সভ্যতা ও সুস্থ সংস্কৃতির ধারক-বাহক। নবীন আলেমরা দেশে ইসলাম প্রতিষ্ঠায় এবং মানুষের মধ্যে দ্বীনের দাওয়াত পৌঁছে দিতে যোগ্য ভূমিকা রাখবে। তিনি আলেমদেরকে উদ্দেশ্য করে বলেন, আমাদের বাহ্যিক বেশভূষার সাথে সাথে ভেতরও পরিবর্তন করতে হবে। কোনো ধরনের রিয়া (লোক দেখানোর জন্য কাজ করা) তাকাব্বুর (অহংকার) মনের মধ্যে জায়গা দেয়া যাবে না। একমাত্র আল্লাহ তায়ালাকে সন্তুষ্ট করার জন্য দ্বীনের যেকোনো কাজ আঞ্জাম দিতে হবে।

সংবর্ধণা অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, জামিয়া শারইয়্যা মালিবাগ মাদরাসার শায়খুল হাদিস মাওলানা আবু সাবের আবদুল্লাহ, বসুন্ধরা মাদরাসার সিনিয়র মোহাদ্দিস আল্লামা হারুন বুখারী,জামিয়া কারিমিয়ার মোহতামিম আল্লামা মকবুল হোসাইন, ইসলামী আন্দোলন ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ। জাতীয় লেখক পরিষদের সভাপতি মুফতি জহির ইবনে মুসলিম।

প্রধান বক্তা ছিলেন ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি নুরুল করিম আকরাম। বিশেষ বক্তা ছিলেন মাওলানা রেজাউল করিম আবরার।

এছাড়াও উপস্থিত ছিলেন নগর শাখার সহ-সভাপতি কাউসার বিন ইউসুফ,দাওয়া ও প্রশিক্ষণ সম্পাদক ইউসুফ সিরাজী,তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক ইমাম হোসাইন হাজারী,দফতর ও প্রকাশনা সম্পাদক আবু বকর সিদ্দিক,কওমি মাদ্রাসা সম্পাদক আমিন শরীফ,আলিয়া মাদ্রাসা সম্পাদক আব্দুর রহমান,সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক মিজান বিন নজিরসহ অন্যান্য নেতৃবৃন্দ।

মন্তব্য করুন