ইত্তেফাকুল উলামা মোমেনশাহীর প্রোগ্রামে থাকতে পারবেন না মুফতী ফয়জুল করীম

প্রকাশিত: ১০:০৮ অপরাহ্ণ, মার্চ ৫, ২০২১

পূর্ব নির্ধারিত ‘জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদের’ প্রোগ্রাম থাকায় ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী’র কেন্দ্রীয় সীরাতুন্নবী (সা.) সম্মেলনে উপস্থিত হতে পারবেন না শায়খে চরমোনাই মুফতী সৈয়দ ফয়জুল করীম।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ময়মনসিংহ জেলা উত্তর শাখার সভাপতি মুফতী গোলাম মাওলা ভূইয়া গতকাল ৪ মার্চ প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় – আগামী ৬মার্চ’২১ইং, শনিবার ইত্তেফাকুল উলামা বৃহত্তর মোমেনশাহী’র কেন্দ্রীয় সীরাতুন্নবী (সা.) সম্মেলন। উক্ত সম্মেলনে, ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর শায়খুল হাদীস আল্লামা মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করিম( শায়খে চরমোনাই)কে ইত্তেফাকুল উলামার প্রতিনিধিদল ঢাকায়  গিয়ে দাওয়াত দিয়েছিলেন।

এদিকে একই তারিখে (৬মার্চ’) সকাল ৯টা থেকে অনুষ্ঠিতব্য ” জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সম্মেলনে বিশেষ অতিথি এবং রাত্রে সিলেটে চরমোনাই’য়ের নমুনায় ৩দিন ব্যাপী মাহফিলে প্রধান অতিথি হিসাবে বয়ান পেশ করবেন।

এজন্য ময়মনসিংহের উক্ত সীরাত সম্মেলনে আল্লামা মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করিম (শায়খে চরমোনাই) উপস্থিত হতে অপারগতা প্রকাশ করেছেন। তাই বিষয়টি নিয়ে কেউ বিভ্রান্তিতে উচিত না হওয়ার বিশেষ অনুরোধ করা হয়েছে।

এছাড়াও মুফতি সৈয়দ ফয়জুল করীম শায়েখে চরমোনাই এর একান্ত সচিব মাওলানা আবু বকর পাবলিক ভয়েসকে বলেন – ময়মনসিংহের এ সম্মেলনের আয়োজক একটি প্রতিনিধি দল শায়েখে চরমোনাইকে দাওয়াত দিয়েছিলেন কিন্তু পূর্বনির্ধারিত ‘জাতীয় উলামা মাশায়েখ আইম্মা পরিষদের’ প্রোগ্রাম থাকায় পরের দিনই তাদেরকে জানিয়ে দেয়া হয়েছে যে ময়মনসিংহের প্রোগ্রামে তিনি উপস্থিত থাকতে পারবেন না। তাই বিষয়টি নিয়ে কোন বিভ্রান্তি সুযোগ নেই। এমনকি ইতিপূর্বেও ময়মনসিংহের এ প্রোগ্রামটিতে শায়খে চরমোনাই উপস্থিত ছিলেন বলেন তিনি জানিয়েছেন এবং ভবিষ্যতে সময়-সুযোগমতো অবশ্যই শায়খে চরমোনাই মানসিংহের এ প্রোগ্রামে উপস্থিত হবেন বলেও তিনি জানিয়েছেন।

তবে ইত্তেফাকুল উলামার সমাবেশে নির্ধারিত অন্যসব মেহমানরা যথারীতি উপস্থিত থাকবেন বলে জানা গেছে। প্রোগ্রামে উপস্থিত থাকবেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির হাটহাজারী দারুল উলুম মঈনুল ইসলাম মাদ্রাসার শায়খুল হাদিস আল্লামা জুনায়েদ বাবুনগরী, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ ও হাইয়াতুল উলিয়ার চেয়ারম্যান যাত্রাবাড়ী বড় মাদ্রাসা শাইখুল হাদিস আল্লামা মাহমুদুল হাসান, জামিয়া রাহমানিয়া আরাবিয়া শায়খুল হাদিস মাওলানা মামুনুল হক ও বিশিষ্ট আলোচক মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী অন্যান্য ওলামায়ে কেরামগণ।

আগামিকাল মুফতী সৈয়দ ফয়জু্ল করীম শায়খে চরমোনাই ঢাকার এ মাহফিলে উপস্থিত থাকবেন।

মন্তব্য করুন