স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর প্রাক্কালেও ভোটাধিকার না থাকা চরম লজ্জাজনক

প্রকাশিত: ৯:২৫ অপরাহ্ণ, মার্চ ৩, ২০২১

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর প্রাক্কালেও দেশে নাগরিক অধিকার ও ভোটের অধিকার ফিরে পেতে রাজপথে মিছিল মিটিং করতে হচ্ছে। যা জাতি হিসেবে আমাদের জন্য চরম লজ্জাজনক।

আজ বিকেলে পুরানা পল্টনস্থ কার্যালয়ে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনাকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতার অর্ধশত বছরেও দেশ দুর্নীতিবাজদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। দেশের সম্পদ দুর্নীতি আর দুর্নীতিবাজদের কারণে স্বাধীনতার সুফল এখনও বাংলাদেশের মানুষের দোরগোড়ায় পৌঁছেনি। এই সুবর্ণজয়šত্মী হোক দুর্নীতি ও দুর্বৃত্তায়নমুক্ত স্বদেশ প্রতিষ্ঠার।

তিনি বলেন, স্বাধীনতার জন্য অত চড়া দাম পৃথিবীর অতি অল্প জাতিই দিয়েছে। রক্তে কেনা এই বাংলাদেশ দুর্নীতিবাজদের কারণে ব্যর্থ হতে দিতে পারি না। দুর্নীতির থাবা কখনোই পিছু ছাড়েনি বাংলাদেশের। দুর্নীতি দূর করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে সংগ্রাম গড়ে তুলতে হবে।’

এ সময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহকারি মহাসচিব প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদ ও মাওলানা ইমতিয়াজ আলম, কেএম আতিকুর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা লোকমান হোসাইন জাফরী।

৬ মার্চ ঢাকায় জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলন

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের উদ্যোগে আগামী ৬ মার্চ ২০২১, শনিবার সকাল ৯ টায় রাজধানীর ডিপেস্নামা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় ওলামা মাশায়েখ সম্মেলন হবে, ইনশাআলস্নাহ।

সম্মেলনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মুহতারাম আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। সভাপতিত্ব করবেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সভাপতি আলস্নামা নূরম্নল হুদা ফয়েজী। এছাড়া জাতীয় নেতৃবৃন্দ ও শীর্ষ ওলামা-মাশায়েখগণ বক্তব্য রাখবেন।

মন্তব্য করুন