ভোলায় অক্ষত পাওয়া গেলো ১৬ বছর পূর্বের মৃতব্যক্তির লাশ

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ, মার্চ ২, ২০২১

ইসমাইল হোসেন ইফতিয়াজ

ভোলা সদর উপজেলার ২নং পূর্ব ইলিশা ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের দেলু সাহেব বাড়ীর দরজার আব্দুর রহমান  সিকদার বাড়ী জামে মসজিদের কবর স্থানে ১৬ বছর পূর্বে মৃত্যুর পর এক ব্যক্তিকে কাফনসহ যেমন কবরে রাখা হয়েছে, বর্তমানে লাশটি কবরে তেমনই পাওয়া গেছে। এমনকি পচন ধরেনি কাফনের কাপরেও।

অক্ষত লাশ পাওয়া ওই মৃতব্যক্তির নাম মোঃ হোসেন সিকদার। তিনি কাচিয়া এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

জানা যায়- আজ মঙ্গলবার (২ মার্চ) দুপুরে ইলিশা সড়কের রাস্তায় কাজ করা শ্রমিকেরা রাস্তা খনন করতে গেলে এক পর্যায়ে তারা এমন দৃশ্য দেখতে পান।

এদিকে এমন চাঞ্চল্যকর ঘটনা শুনে স্থানীয় জনতাসহ বিভিন্ন যায়গা থেকে মানুষজন এসে ভীড় জমায়।পরবর্তিতে যোহরের নামাজের পর মরহুমের আত্মীয়-স্বজনরা তার লাশ পূনরায় অন্য কবরস্থানে দাফন করেন।

স্থানীয়রা জানান, আজ বেলা অনুমানিক ১২:৩০ মিনিটের সময় ইলিশা সড়কের কাজ করতে গিয়ে শ্রমিকেরা এমন দৃশ্য দেখতে পায়।

তারা বলেন, এই মৃত্যু ব্যক্তি ছিলেন সহজ, সরল, নামাজী ব্যক্তি তাই হয়তো মহান আল্লাহ তায়ালা তাকে প্রকৃত বান্দা হিসেবে জান্নাতী মেহমান করে রেখেছেন।

স্থানীয় যুবক শহীদুল ইসলাম সাগর বলেন, এমন একটা চাঞ্চল্যকর ঘটনা দেখে আমি খুবই অবাক হয়ে গেছি। তিনি নিশ্চয়ই আল্লাহর একজন প্রকৃত ঈমানদার বান্দা ছিলেন। মহান আল্লাহ তায়ালা ওনাকে জান্নাতুল ফেরদৌসের উচ্চ মাকাম দান করুক। আর ঘটনা থেকে সকল মুসলমানদের শিক্ষা গ্রহন করা উচিত বলে মনে করেন তিনি।

মন্তব্য করুন