মশায় নাকাল ঢাকাবাসী তামাশা করছে সরকার : আইএবি ঢাকা মহানগর উত্তর

প্রকাশিত: ১:২২ অপরাহ্ণ, মার্চ ২, ২০২১

মশার উপদ্রবে নাকাল ঢাকাবাসীকে রক্ষায় সরকারী কর্মকর্তারা কোন ব্যবস্থা নিচ্ছে না দাবি করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের নেতাকর্মীরা।

তারা বলেছেন – বর্তমানে ঢাকা উভয় নগরে মশার উপদ্রব চরম আকার ধারণ করেছে। মশার আক্রমনের কারণে দিনে-রাতে স্বস্থির সাথে কোন কাজ করা দুস্কর হয়ে পড়েছে। নগরবাসীর এ দূর্ভোগ দেখার কেউ নেই। কারণ মেয়র-কমিশনার হতে গেলে এখন আর জনগণের ভোট লাগেনা। ফলে তাদের দায়বদ্ধতা বলতে কিছু নেই। প্রতিটি সিটিতেই মশা নিধনে রয়েছে বিশাল বিশাল বাজেট। কোথায় যায় সে বাজেট? জনগণ জানতে চায়।

আজ মঙ্গলবার (২ মার্চ) মশার ভয়াবহ উপদ্রব নিয়ে ক্ষোভ প্রকাশ করে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের সভাপতি অধ্যক্ষ শেখ ফজলে বারী মাসউদ ও সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম এক যৌথ বিবৃতিতে উপরোক্ত মন্তব্য করেন।

বিবৃতিতে তারা আরও বলেন; সরকারের কর্তা ব্যক্তিদের মন্তব্য শুনে মনে হয় তারা জনগণের সাথে তামাশা করছে। স্থানীয় সরকার মন্ত্রী কিছু দিন আগে বলেছেন; “মশার উপদ্রব ভয়াবহ আকার ধারণ করেছে কিনা তা আমি জানিনা। তবে ইদানিং কিছু কিছু মশা দেখা যাচ্ছে।”

মশার উপদ্রব বিষয়ে ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বলেছেন; “সিটি কর্পোরেশনের নির্বাচন চলার সময় কিছু কাজে ব্যাঘাত হওয়ায় মশা কিছুটা বেড়েছে”। আপনাদের অবিচক্ষণ মন্তব্য নগরে বসবাসরত মানুষদের কষ্টকে আরও কয়েকগুন বাড়িয়ে দেয়।

নেতৃদ্বয় বলেন: জনগণকে নিয়ে আর তামাশা করবেন না। মশা নিধনে হয় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করুন। মশক নিধনে করা বাজেট যথাযথভবে ব্যয় করে মশার আক্রমনে নাকাল নগরবাসিকে ভোগান্তির হাত থেকে রক্ষা করতে সহায়তা করুন।

মন্তব্য করুন