হারিয়ে ভূত করে দেব; বাংলার মেয়ে, খেলতে জানি

প্রকাশিত: ১০:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২১

পশ্চিমবঙ্গের বিধানসভা ভোটের তফসিল ঘোষণা করেছেন মুখ্য নির্বাচন কমিশনার সুনীল অরোরা। শুক্রবার (২৬ ফেব্রুয়ারি) দিল্লি থেকে নিবার্চনের দিনক্ষণ নিয়ে সুনীল অরোরা বলেন, পশ্চিমবঙ্গে ভোট হবে ৮ দফায়।

৮ দফায় ভোট কেন? কাকে সুবিধা দিতে ৮ দফায় ভোট করাচ্ছে নির্বাচন কমিশন? নির্বাচন কমিশনের তফসিল ঘোষণার পর এসব প্রশ্ন তুলেছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

কালীঘাটের নিজ বাসভবনের অফিসে বসে এ দিন সন্ধ্যায় মুখ্যমন্ত্রী বলেন, আসাম, তামিলনাড়ু, কেরালাতে ভোট হচ্ছে ১ দফায়। আর পশ্চিমবাংলার বেলায় ৮ দফায় ভোট? আবার দেখছি কোনো কোনো জেলায় একাধিক দিনে ভোট রয়েছে।

দক্ষিণ ২৪ পরগনায় আমাদের শক্তি বেশি। তাই ওখানে তিন দফায় ভোট? কেন একটি জেলার ভোট একাধিক পর্বে হবে? নির্বাচনের দিনক্ষণ কি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আর অমিত শাহ মিলে তৈরি করেছেন? বিজেপি তালিকা করে দিয়েছে আর সেই তালিকা পড়ে শুনিয়েছে নির্বাচন কমিশন?

এরপরই সুর চড়িয়ে মমতা বন্দোপাধ্যায় বলেন, খেলতে চাইছেন তো? এবার খেলা হবে। ৮ দফায় খেলা হবে। হারিয়ে ভূত করে দেব। আমরাও খেলা জানি। আমি বাংলার মেয়ে মমতা বন্দ্যোপাধ্যায়। দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী। আমাকে হারাতে গোটা কেন্দ্রীয় সরকার নেমে পড়েছে।

বিজেপিকে উদ্দেশ্য করে মমতা বলেন, আপনারা (বিজেপি) বাংলা ভাঙছেন, দেশ ভাঙছেন। কিন্তু জেনে রাখুন, বাংলাটাকে আমি খুব ভালো চিনি। বাংলার বর্ডার টু বর্ডার, জেলা টু জেলা চিনি। আপনারা যাই চক্রান্ত করুন আমি তা ভেঙে দেব। কোনো বহিরাগত নয়, বাংলার শাসন করবে বাংলারই মানুষই।

নির্বাচন কমিশন জানায়, পশ্চিমবঙ্গে ২৭ মার্চ ভোটগ্রহণ শুরু হবে। ৮ম তথা শেষ দফার ভোটগ্রহণ হবে ২৯ এপ্রিল। টানা ৩২ দিন ধরে রাজ্যে চলবে ভোটগ্রহণ পর্ব। ভোট গণনা হবে ২ মে।

মন্তব্য করুন