এই দেশ এখন মাফিয়ারা চালাচ্ছে : মুফতী সৈয়দ ফয়জুল করীম

প্রকাশিত: ৭:১৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১২, ২০২১

দেশে অসহনীয় দূর্নীতি, রাজনৈতিক প্রতিহিংসা ও স্বেচ্ছাচারিতার মহোৎসব চলছে। ৫০ বছর আগে জালিমদের বিরুদ্ধে সংগ্রাম করে যে দেশ আমরা স্বাধীন করেছিলাম তা এখন মাফিয়াদের হাতে। যে দেশের প্রধান কর্তাব্যক্তি থেকে চৌকিদার পর্যন্ত সবাই দূর্নীতিবাজ সেটা দেশ নয়, বরং ভারসাম্যহীন মগের মুল্লুক।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাবে ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণের বার্ষিক যুব সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েব আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম।

সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, স্বাধীনতার অর্ধশতক পরে হিসেব মেলাতে গেলে চুরি, লুটপাট ও খুন-গুমের ইতিহাস ছাড়া শাসকগোষ্ঠী কোনো উল্লেখ করার মতো কিছু জাতিকে দিতে পারে নাই। দৃশ্যমান কিছু উন্নয়ন ছাড়া সুদূরপ্রসারী টেকসই উন্নয়নের লক্ষ্যে কোনো পদক্ষেপ নিতে সরকারগুলো ব্যর্থ হয়েছে। ১৯৭১ সালে বাংলাদেশ ও মধ্যপ্রাচ্যের ছোট্ট দেশ কাতার একসাথেই স্বাধীন হয়েছে।

তিনি আরও বলেন, তারা ছিলো মৎসজীবি, কিন্তু ৫০ বছরের ব্যবধানে কাতার এখন জিডিপিতে বিশ্বের একনাম্বার দেশ। আর বাংলাদেশের প্রত্যেক নাগরিক এখনও মাথাপিছু ৭৯ হাজার টাকা ঋণের বোঝা নিয়ে ঘুরছে। আমাদের শ্রমশক্তি, রেমিট্যান্স ও উদ্ভাবনী শক্তি কাজে লাগিয়ে দেশকে এগিয়ে নেয়ার চিন্তা কোনো সরকার করে নাই। যারাই ক্ষমতায় এসেছে দুর্বৃত্তায়ন, দলীয়করণ ও অর্থপাচারের উন্নয়ন করেছে।

নগর সভাপতি মুফতী মানসুর আহমদ সাকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শফিকুল ইসলামের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সহকারী মহাসচিব মাওলানা ইমতিয়াজ আলম ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান। তারা বলেন, অসাধু সরকার দেশেকে অনিশ্চিত গন্তব্যের দিকে ঠেলে দিয়েছে। ভোটচোর সরকারের থেকে জাতি ভালো কিছু আশা করতে পারে না।

নগর যুব সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি মাওলানা নেসার উদ্দিন। তিনি বলেন, আওয়ামী সরকার আন্তর্জাতিক ভাবে দূর্নীতিবাজ সরকার হিসেবে খ্যাতি অর্জন করেছে। ভোটচুরি, রাষ্ট্রীয় সম্পদ চুরি এমনকি স্বাধীনতার সঠিক ইতিহাসও তারা চুরি করেছে। তাদের লজ্জা থাকলে দেশের মেহনতি শ্রমিকদের রক্ত-ঘামে উপার্জিত পয়সা চুরি করতো না। এই সরকার রাষ্ট্রবান্ধব সরকার নয়, তারা শ্রমিক বান্ধব সরকার নয়। সরকারকে হুঁশিয়ারী উচ্চারণ করে বলতে চাই, অন্যায় করে কেউ কোনোদিন রেহাই পায়নি, আপনারাও পাবেন না। এদেশের মানুষ একাত্তরে পাকিস্তানিদের বিচার যেমন করেছে, আপনাদেরও বিচার একদিন করবে ইনশাআল্লাহ।

সম্মেলনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলনের সেক্রেটারি জেনারেল প্রকৌশলী আতিকুর রহমান মুজাহিদ, যুবনেতা মাহবুবুল আলম, ইলিয়াস হাসান প্রমুখ।

ইসমাঈল আযহার/পাবলিক ভয়েস

মন্তব্য করুন