ইসলামী ঐক্যজোট : ভারমুক্ত হলেন হাসনাত আমিনী, ফিরলেন জুনায়েদ গুলজার

প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২১

মুফতী ফজলুল হক আমিনী রহমাতুল্লাহ আলাইহির হাতে গড়া বাংলাদেশের আলোচিত ইসলামী রাজনৈতিক দল ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান পদে ভারপ্রাপ্ত থেকে ভারমুক্ত হলেন হলেন মুফতি আমিনী রহ. এর সন্তান মাওলানা আবুল হাসনাত আমিনী।

তিনি এখন থেকে ইসলামী ঐক্যজোটের পূর্ণাঙ্গ চেয়ারম্যান। লালবাগস্থ ইসলামী ঐক্যজোটের কেন্দ্রীয় কার্যালয় থেকে এসব সিদ্ধান্ত হয় বলে জানা গেছে।

আজ ৩১ জানুয়ারী ঐক্যজোটের কার্যালয়ে সন্ধ্যার পর থেকে ইসলামী ঐক্যজোটের শুরা বৈঠক অনুষ্ঠিত হয়। সেখান থেকেই শুরা কমিটি এ সিদ্ধান্ত নিয়েছে বলে পাবলিক ভয়েসকে জানিয়েছে সংগঠনের একটি বিশেষ সূত্র।

একইসাথে সংগঠনের সহকারী মহাসচিব পদ থেকে দীর্ঘদিন দূরে থাকা মাওলানা জুনায়েদ গুলজারও সংগঠনে ফিরেছেন বলে জানা গেছে। এর আগে তিনি সংগঠনের সহকারী সহাসচিব পদে ছিলেন এবং এখনও সে পদেই ফিরেছেন।

এর আগে তিনি ঐক্যজোট থেকে সরে গিয়ে বিভিন্ন দলে যোগ দেওয়ার ঘটনা ঘটেছিলো। এর মধ্যে চরমোনাই পীর নেতৃত্বাধীন ইসলামী আন্দোলন বাংলাদেশে যোগ দেওয়ার বিষয়টি আলোচিত হয়েছিলো।

তার আগে মাওলানা জুনায়েদ গুলজার জমিয়তে এবং তারপরে খেলাফত মজলিসের যোগ দেওয়ার বিষয়টিও শোনা গিয়েছিল। তবে সব শেষে তিনি পুনরায় ফিরলেন ইসলামী ঐক্যজোটেই এবং মজলিসে শুরার সিদ্ধান্ত অনুসারে পূর্বপদেই তিনি বহাল রয়েছেন।

এছাড়াও সংগঠনটির মহাসচিব পদে মুফতি ফয়জুল্লাহ বহাল রয়েছেন বলেও জানা গেছে।

প্রসঙ্গত : গত বছরের ১১ মে ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামীর ইন্তেকালের পরদিন ১২ মে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পেয়েছিলেন দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান মাওলানা আবুল হাসনাত আমিনী। সেখান থেকে ভারমুক্ত হয়ে আজ তিনি ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান হলেন।

মন্তব্য করুন