এবার ভাস্কর্য ভাঙচুর নিয়ে বানানো হচ্ছে ‘বিধাতা’ ছবি

প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ, জানুয়ারি ৩০, ২০২১

সাম্প্রতিক সময়ে কুষ্টিয়ায় রাতে আঁধারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙচুর করে একদল দুর্বৃত্ত। আর ঘটনার প্রতিবাদে নির্মাতা রফিক সিকদার বানাচ্ছেন ‘বিধাতা’ নামের একটি সিনেমা।

‘বিধাতা’ সিনেমায় প্রধান চরিত্রে অভিনয় করবেন চিত্রনায়ক নিরব হোসেন ও নবাগতা আইরিন আজাদ। বর্তমানে ছবিটির চিত্রনাট্য লেখার কাজ চলছে। আগামী এপ্রিল বা মে মাস নাগাদ এর শুটিং শুরু হবে। পরিচালনার পাশাপাশি সিনেমাটি প্রযোজনাও করছেন রফিক সিকদার।

ছবির গল্পে দেখা যাবে ছবির নায়ক একজন ভাস্কর। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি ভাস্কর্য বানান। রাষ্ট্রক্ষমতায় তখন মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি। একদল মানুষ তার সেই ভাস্কর্য নির্মাণে বাঁধা হয়ে দাঁড়ায়। তারা ভাস্কর্যটি ভেঙে ফেলতে চায়।

কিন্তু ভাস্করের বাঁধার কারণে ভাস্কর্যটি তারা ভাঙতে পারে না। এর বদলা হিসেবে এক সময় তাকে একটি ধংসাত্মক গ্রেনেড হামলার মামলায় ফাঁসিয়ে দেওয়া হয়। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত হয় ছেলেটি। এ সময় ছবির নায়িকা ও তার ছোট বোনের জীবনে নেমে আসে ভয়াবহ অন্ধকার।

মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল রাষ্ট্র ক্ষমতায় অধিষ্ঠিত হওয়ার পর ছেলেটা যখন জেল থেকে ছাড়া পায় ততোদিনে তার মাথার কালো চুলগুলোর অর্ধেক পেকে গেছে। কেটে গেছে ২০টি বছর। ছেলেটির কাঁচা চুল ও জীবন থেকে কেড়ে নেয়া এই বিশটি বছর ফিরিয়ে দেয়ার সাধ্য কার? এভাবে সিনেমার গল্পটি এগিয়ে যাবে।

মন্তব্য করুন