চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ চলছে

প্রকাশিত: ১১:৪৪ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২১

উৎসাহ-উদ্দীপনা আর শান্তিপূর্ণ পরিবেশে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত একটানা ভোটগ্রহণ চলবে। সবকটি কেন্দ্রে এবারই প্রথমবার ইভিএমে (ইলেকট্রনিক ভোটিং মেশিন) অনুষ্ঠিত হচ্ছে নির্বাচন।

এই নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান এসব তথ্য নিশ্চিত করে বলেন, নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি প্রতি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুই ওয়ার্ড মিলে একজন করে জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে তারা কাজ করবেন।

এই নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকে রেজাউল করিম চৌধুরী ও ধানের শীষ প্রতীকে ডা. শাহাদাত হোসেন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এই দুই প্রার্থী ছাড়াও আরো পাঁচ প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন-ইসলামী আন্দোলন বাংলাদেশের মো. জান্নাতুল ইসলাম, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের এমএ মতিন, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মুহাম্মদ ওয়াহেদ মুরাদ, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আবুল মনজুর এবং স্বতন্ত্র প্রার্থী খোকন চৌধুরী। এছাড়া এই নির্বাচনে সাধারণ কাউন্সিলর পদে ১৭২ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৫৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

উল্লেখ্য, চসিকের ৪১টি ওয়ার্ডে ভোটার সংখ্যা হচ্ছে ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। এর মধ্যে পুরুষ ৯ লাখ ৯২ হাজার ৩৩ এবং নারী ৯ লাখ ৪৬ হাজার ৬৭৩ জন।

মন্তব্য করুন