চসিক নির্বাচনের দিন ছুটি প্রহসনের শামিল: সৈয়দ রেজাউল করীম

প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৬, ২০২১

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে সাধারণ ছুটি বাতিল করে প্রহসনের নির্বাচন করতে চাচ্ছে নির্বাচন কমিশন।

তিনি বলেন, এধরণের নির্বাচনের কোন মানে হয় না। নির্বাচন উপলক্ষে সাধারণ ছুটির নিয়ম পূর্বে থেকে ছিলো। ছুটি না থাকলে ভোটাররা কীভাবে ভোট দিবে? চসিক নির্বাচনে হাতপাখার মেয়র প্রার্থী আলহাজ্ব জান্নাতুল ইসলাম নির্বাচন কমিশন বরাবর বহু আগ থেকেই চিঠি দিয়ে পূর্বের ন্যায় নির্বাচনের দিন সংশ্লিষ্ট এলাকায় সাধারণ ছুটি ঘোষণার আবেদন করে আসছে। এভাবে নির্বাচনের নামে প্রহসনের কোন প্রয়োজন ছিলো না।

আজ এক বিবৃতিতে পীর সাহেব চরমোনাই বলেন, খোদ নির্বাচন কমিশনে চট্টগ্রামের নির্বাচন নিয়ে আশঙ্কা রয়েছে। যা বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত। বর্তমান নির্বাচন কমিশন সাংবিধানিক এ পদটিতে প্রশ্নবিদ্ধ করে অথর্ব কমিশনে পরিণত হয়েছে। চসিক নির্বাচন নিয়ে কোন ধরণের অনিয়ম পরিলক্ষিত হলে চট্টলাবাসী প্রতিহত করতে বাধ্য হবে।

পীর সাহেব চরমোনাই চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব জান্নাতুল ইসলামকে হাতপাখা মার্কায় ভোট দিয়ে সন্ত্রাস, রাষ্ট্রীয় দুর্নীতি ও মাদকমুক্ত চট্টগ্রাম সিটি গড়ার জন্য ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছেন। তিনি বলেন, সমাজে আল্লাহভীরু মেয়র প্রতিষ্ঠিত না থাকায় জনজীবন আজ বিপর্যস্ত।

সাংবাদিক, শিক্ষক, বুদ্ধিজীবি, আইনজীবিসহ প্রায় সকল পেশাজীবি শ্রেণী স্বার্থের কারণে দুর্নীতিগ্রস্থ রাজনৈতিক দলগুলোর লেজুড়বৃত্তি করে বিভক্ত ও দুর্নীতিগ্রস্ত হয়ে পড়েছে। এমতাবস্থায় সকলক্ষেত্রে আল্লাহভীরু নেতৃত্ব নির্বাচিত করতে হবে। আর এ জন্য চট্টগ্রাম সিটি নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী আলহাজ্ব জান্নাতুল ইসলামকে হাতপাখা প্রতীকে ভোট দিয়ে নির্বাচিত করতে হবে।

মন্তব্য করুন