ডেনমার্কে তুর্কি মসজিদে ইসলাম নিয়ে আপত্তিকর বাক্য; তুরস্কের নিন্দা

প্রকাশিত: ১০:৪০ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২১

ডেনমার্কে জার্মান সীমান্তের কাছে অবস্থিত তুর্কি মসজিদের দেয়ালে ইসলাম নিয়ে আপত্তিকর বাক্য লেখার ঘটনাকে ইসলাম বিদ্বেষী আক্রমণ বলে নিন্দা জানিয়েছেন তুরস্কের ধর্ম বিষয়ক অধিদপ্তর দিয়ানত প্রধান আলী এরবাস। তিনি রোববার এক টুইটার বার্তায় বলেন, আমাদের ধারণা বর্ণবাদী গোষ্ঠীগুলোর মধ্যে ইসলাম বিদ্বেষী ক্রিয়াকলাপ দিন দিন বেড়ে চলেছে। এই মনোভাব ও অপরাধীদের শেষ করতে তাদের যত দ্রুত সম্ভব বিচারের আওতায় নিতে হবে। খবর আনাদোলু এজন্সি।

শুক্রবার সন্ধ্যা ৬টায় দেখা যায়, মসজিদের দেয়ালে কেউ একজন মুসলিম বিরোধী বাক্য স্প্রে পেইন্ট দিয়ে লিখে গেছেন। এ বিষয়ে মসজিদ এসোসিয়েশনের প্রেসিডেন্ট হুরসিত টোকা তুর্কি সংবাদ মাধ্যম আনাদোলু এজেন্সিকে জানিয়েছেন, তিনি শনিবার ১১টার দিকে মসজিদে পৌঁছে দেখতে পান মসজিদের দেয়ালে কুরআনকে নিয়ে অপমানজনক বাক্য লেখা রয়েছে।

আবেনরা মসজিদটি ড্যানিশ টার্কিশ ইসলামিক ফাউন্ডেশনের অধীনে পরিচালিত হয়। মসজিদটি করোনা মহামারির শুরু থেকে বন্ধ রয়েছে। তিনি বলেন, মসজিদ কর্তৃপক্ষ পুলিশকে বিষয়টি জানিয়ে একটি রিপোর্ট করেছে। পুলিশ ওই এলাকার সারভাইল্যান্স ক্যামেরা পরীক্ষা ও ঘটনার তদন্ত শুরু করেছে। হুরসিত টোকা এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, মসজিদের দেয়ালের লেখাগুলো মুছে দেয়া হয়েছে। এ ঘটনায় মসজিদে আর কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলেও তিনি জানিয়েছেন।

মন্তব্য করুন