করোনা নাকি মুরগির টিকা, গ্যারান্টি নেই: জাফরুল্লাহ

প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২১

গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ অভিযোগ করে বলেছেন, অন্যান্য দেশের তুলনায় বেশি দামে ভ্যাকসিন কিনছে সরকার। বরিবার (২৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে নাগরিক ঐক্য আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, বেসরকারিভাবে টিকা আমদানি করলে চরম ভুল করবে সরকার। নকল ও ভেজাল চলে আসবে বাজারে। বুড়িগঙ্গার পানি কিংবা মুরগির টিকা দিয়ে দেবে না তার কোনো গ্যারান্টি আপনাদের নাই। তাই টিকা নিয়ে মানুষের সংশয় দূর করতে প্রথমেই প্রধানমন্ত্রীকে টিকা নেয়ার আহ্বান জানান তিনি।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ঊনসত্তরের মতো গণঅভ্যুত্থানের মাধ্যমে এই বছরেই আওয়ামী লীগ সরকারকে বিদায় করা হবে। একটা সিন্দাবাদের দৈত্য ঘাড়ের ওপরে বসে আছে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে একসঙ্গে একমঞ্চে এসে এই সরকারকে বিদায় করতে হবে। রোববার জাতীয় প্রেসক্লাবে নাগরিক ঐক্য আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মান্না বলেন, সরকার ডাকাতি করে মানুষের ভোটধিকার কেড়ে নিয়েছে। মানুষের কাছে ভোট নেই। মানুষের ভোটাধিকার সরকার দেবে না। যেভাবেই হোক তারা ক্ষমতায় থাকতে চায়। এই দুর্নীতিবাজ, ডাকাত ও লুটেরা সরকারকে বিদায় করতে জনগণ এবার জাগবে। জনগণকে সাথে নিয়ে মধ্যরাতের অবৈধ সরকারকে হটানো হবে।

সভায় অন্যদের মধ্য গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদ ও গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকিসহ প্রমুখ বক্তব্য দেন।

মন্তব্য করুন