হরতাল স্থগিত করলেন কাদের মির্জা

প্রকাশিত: ৮:২১ অপরাহ্ণ, জানুয়ারি ২৩, ২০২১

এম.এস আরমান, নোয়াখালী প্রতিনিধি: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরিবারকে ‘রাজাকারের পরিবার’ বলার প্রতিবাদে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরীকে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ পদ থেকে বহিষ্কারের দাবীতে কোম্পানীগঞ্জের বসুরহাটে অবস্থান ধর্মঘট ও হরতাল স্থগিত করা হয়েছে।

শনিবার (২৩ডিসেম্বর) সাকাল ১০ টায় বসুরহাটে অবস্থান ধর্মঘট চলাকালীন রবিবার (২৪ জানুয়ারী) ভোর ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত পুরো কোম্পানীগঞ্জ উপজেলায় হরতালের ডাক দিয়েছিলেন বসুরহাট পৌর মেয়র আব্দুল কাদের মির্জা।

জানা যায়, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের নির্দেশনায় এবং আগামী বুধবার (২৭ডিসেম্বর) কোম্পানীগঞ্জে সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের আগমন উপলক্ষে সার্বিক শৃঙ্খলা রক্ষার্থে অবস্থান ধর্মঘট ও হরতাল স্থগিত করা হয়েছে।

শুক্রবার (২২ জানুয়ারী) সন্ধ্যা ৭টায় থেকে উপজেলার বসুরহাট বঙ্গবন্ধু চত্বরের সামনে শুরু হওয়া এই অবস্থান কর্মসূচী সকাল সাড়ে দশটা পর্যন্ত চলে। রাতভর দলীয় নেতা-কর্মীরা শীতকে উপেক্ষা করে কর্মসুচীর সাথে একাত্মতা ঘোষণা করে কাদের মির্জার বসুরহাট বঙ্গবন্ধু চত্বরে অবস্থান করে। এসময় অংশগ্রহণকারীরা দাবী আদায়ে বিভিন্ন শ্লোগান দিতে থাকে।

এর আগে গতকাল বিকাল ৫টার দিকে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের উদ্যোগে উপজেলার বসুরহাট বাজারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ শেষে বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ থেকে একরামুল করিম চৌধুরীর বহিষ্কার এবং জেলা আওয়ামী লীগের কমিটি বিলুপ্তের দাবীতে এ অবস্থান ধর্মঘটের ঘোষনা দেন।

উল্লেখ্য,নোয়াখালী ৪ আসনের এমপি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক গত বৃহস্পতিবার (২১ডিসেম্বর) দিবাগত রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও বার্তায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের ফ্যামিলিকে রাজাকারের ফ্যামিলি বলে কটুক্তি করেন।

মন্তব্য করুন