ইশা ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের ২১ সেশনের কমিটি গঠন

শিক্ষাব্যবস্থাকে ইসলামশুণ্য করার ষড়যন্ত্রের পরিণতি ভালো হবেনা : মুফতী ফয়জুল করীম

প্রকাশিত: ১২:২২ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২১

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের ২০২১ সেশনের কমিটির প্রাথমিক তিনজনেন নাম ঘোষণা করা হয়েছে।

শেখ মুহাম্মাদ মাহবুবুর রহমানকে সভাপতি ও ইউসুফ পিয়াসকে সাধারণ সম্পাদক করে ২০২১ সেশনের কমিটি ঘোষণা করা হয়েছে। সহ-সভাপতি করা হয়েছে মুহাম্মাদ সাব্বির আহমদকে।

গতকাল ২১ জানুয়ারী (বৃহস্পতিবার) রাজধানীর যাত্রাবাড়ীস্থ চন্দনকোঠা কমিউনিটি সেন্টারে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের নগর সম্মেলন শেষে কমিটির তিন সদস্যের নাম ঘোষণা করেন ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীম।

বাকি সদস্য নিয়ে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার দায়িত্ব এ তিনজনের হাতেই। কেন্দ্রীয় কমিটির অনুমোদনক্রমে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন তারা।

[কমিটির তিন সদস্যকে শপথ পড়াচ্ছেন মুফতী ফয়জুল করীম।]

অনুষ্ঠিত নগর সম্মেলনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীম (শায়েখে চরমোনাই) বলেন, ‘আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, ছাত্র সমাজ আজ নৈতিক শিক্ষা থেকে দূরে সরে যাচ্ছে দিন দিন। নৈতিক শিক্ষার নামে ছাত্রদেরকে পাশ্চাত্যের ভাবদাসে পরিণত করা হচ্ছে সুকৌশলে।’

তিনি বলেন – দেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের ধর্মীয় আবেগকে তোয়াক্কা না করে শিক্ষা ব্যবস্থাকে ইসলামশুণ্য করার অশুভ ষড়যন্ত্রের পরিণতি ভালো হবেনা। ছাত্র সমাজকে খোদাভীতির মাধ্যম নৈতিকতা সমৃদ্ধ করার জন্য অনতিবিলম্বে বৃহত্তর মুসলিম ছাত্র সমাজের ধর্মীয় অনূভুতি বিবেচনায় নিয়ে মুসলমানদের তাহজিব- তামাদ্দুনের সমন্বয়ে সিলেবাস প্রনয়ন করতে হবে।

সম্মেলনে সভাপতিত্ব করেছেন ইশা ছাত্র আন্দোলন ঢাকা মহানগর পূর্বের সভাপতি মুহাম্মাদ আখতারুজ্জামান ও সঞ্চালনা করেছেন সংগঠনটির সাধারণ সম্পাদক মো. শাব্বির আহমদ। প্রধান অতিথি ছিলেন মুফতী সৈয়দ ফয়জুল করীম।

মুফতী ফয়জুল করীম তার বক্তব্যে আরও বলেন, দিহান- অনুশকার ঘটনা থেকে সকলের শিক্ষা গ্রহণ করতে হবে। সত্যিকরের দেশ প্রেমিক, নৈতিকতা সমৃদ্ধ জাতি গঠনের জন্য ইশা ছাত্র আন্দোলনের সাথে সম্পৃক্ত হওয়ার বিকল্প নেই। বরাবরই ইশা ছাত্র আন্দোলন জাতি- দেশে ও ইসলামের  অতন্দ্রপ্রহরীর ভূমিকা পালন করছে এবং আগামীতে আরো কঠিন চ্যালেঞ্জ মোকাবেলার জন্য সর্বাত্মক প্রস্তুতি নিতে হবে।

সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখেন  ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন -এর কেন্দ্রীয় সহ-সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সহকারী মহাসচিব ও ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম ও ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর ইউনুস তালুকদার। ইশা ছাত্র আন্দোলন-এর সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এইচ এম কাওছার আহমদ। ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক নজীর আহমদ শিবলী ।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন  সহ-সভাপতি মুহাম্মদ মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক ইউসুফ পিয়াস, প্রশিক্ষণ সম্পাদক এইচ এম মালিক মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক সাইফুল ইসলাম ইমরান, অর্থ সম্পাদক মাইনুল ইসলাম ও বিশ্ববিদ্যালয় সম্পাদক জসিম খাঁ প্রমূখ।

মন্তব্য করুন