বাইডেনের কাছে ইসরায়েলের অবৈধ কার্যক্রম বন্ধ চায় ফিলিস্তিন

প্রকাশিত: ৩:৫৬ অপরাহ্ণ, জানুয়ারি ২০, ২০২১

বাইডেনের কাছে ইসরায়েলের অবৈধ কার্যক্রম বন্ধ চায় ফিলিস্তিন। ফিলিস্তিনি কর্তৃপক্ষের (পিএ) প্রধানমন্ত্রী মোহাম্মদ শাতায়েহ আশা প্রকাশ করেছেন, নতুন মার্কিন প্রশাসন অধিকৃত ফিলিস্তিনি অঞ্চলগুলোতে অবৈধ ইসরায়েলি বন্দোবস্ত কার্যক্রম বন্ধ করবে। বার্তা সংস্থা ওয়াফার বরাত দিয়ে মঙ্গলবার এ খবর প্রকাশ করেছে মিডল ইস্ট মনিটর।

মোহাম্মদ শাতায়েহ বলেন, দায়িত্ব নিতে যাওয়া নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন ইসরায়েলের অবৈধ বন্দোবস্ত ও হামলা বন্ধ করার জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাবেন বলে আশা করি। ইসরায়েল বর্তমানে সময়ের বিপরীতে রয়েছে। তারা ট্রাম্প প্রশাসনের প্রস্থানের আগে অবৈধ বসতিগুলোতে আরো ৭৬০টি নতুন ইউনিট নির্মাণের অনুমোদনের মাধ্যমে প্রকল্পের এই প্যাকেজটি দিয়ে বাইডেনকে স্বাগত জানাতে চায়, যোগ করেন তিনি।

ফিলিস্তিনি কর্তৃপক্ষের (পিএ) প্রধানমন্ত্রী বলেন, ইসরায়েলি জনবসতি সম্পর্কে বিশ্বকে গুরুত্ব সহকারে অবস্থান নিতে হবে এবং দ্বি-রাষ্ট্রীয় সমাধানের জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের সমর্থন আদায়ের ক্ষেত্রে দায়িত্ব কাঁধে তুলে নিতে হবে। আগামীকাল বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে যাচ্ছেন জো বাইডেন। আর তার রানিংমেট ভাইস-প্রেসিডেন্ট হিসেবে হোয়াইট হাউজে যাচ্ছেন কমলা হ্যারিস।

মন্তব্য করুন