‌‌‌‌‌‌‌‌’ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক না থাকায় পশ্চিমা সাংস্কৃতিক প্রভাব প্রকট আকারে ধারণ করেছে

প্রকাশিত: ৪:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ১২, ২০২১

শেখ নাসির উদ্দিন, খুলনা প্রতিনিধিঃ প্রচলিত জেনারেল শিক্ষা ব্যবস্থায় ধর্মীয় শিক্ষা বাধ্যতামূলক না থাকার কারণে বর্তমান প্রজন্মের বোদ-বিশ্বাসে প্রগতিশীলতা ও পশ্চিমারা সাংস্কৃতিক প্রভাব প্রকট আকারে ধারণ করেছে, যার কারণে জিনা-ব্যাবিচার, ধর্ষণ ও ধর্ষণ পরবর্তী হত্যা ক্রমশ বেড়েই চলেছে। খুলনায় ওলামা মশায়েখ আইম্মা পরিষদ নগর ও জেলার আয়োজিত এক যৌথ সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।

জাতীয় ওলামা মশায়েখ আইম্মা পরিষদ খুলনা মহানগর সভাপতি মুফতী গোলামুর রহমান এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুফতী আব্দুল্লাহ ইয়াহইয়া এর পরিচালনায় ১২ জানুয়ারি মঙ্গলবার সকাল ৭ টায় রেলওয়ে মসজিদে এ যৌথ সভা অনুষ্ঠিত হয়। নেতৃবৃন্দ আরও বলেন, এধরনের গর্হিত অন্যায় বৃদ্ধির জন্য আমাদেরকে দূর্বল ও ভঙ্গুর বিচার ব্যবস্থা ও প্রশাসন দায়ী। সংগঠন সম্প্রসারণ ও মজবুতি অর্জনে কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা সভাপতি মাওলানা শেখ আব্দুল্লাহ।

এছাড়াও উপস্থিত ছিলেন মুফতী আব্দুর রহিম, মুফতী মাহবুবুর রহমান, মুফতী আলী আহমাদ, মুফতী ইমরান হুসাইন, মুফতী আব্দুর শাকুর, মুফতী আব্দুর রহমান মিয়াজি, মুফতী ফখরুল হাসান কাসেমী, মুফতী জাকির হুসাইন, মাওলানা সিরাজুল ইসলাম, মুফতী আনোয়ারুল ইসলাম, মাওলানা আব্দুল কাদের, মুফতী মাহমুদুল হাসান, মাওলানা শায়খুল ইসলাম বিন হাসান, মুফতী আব্দুল্লাহ মুফতার, মুফতী শেখ আমীরুল ইসলাম, মাওলানা ইকবাল মাহমুদ প্রমুখ।

মন্তব্য করুন