মন্ত্রীদের বক্তব্য প্রতারণা ছাড়া কিছুই নয়

প্রকাশিত: ৭:১০ অপরাহ্ণ, জানুয়ারি ১০, ২০২১

বিএনপি মনে করেন সরকার করোনাভাইরাসের ভ্যাকসিন প্রাপ্তিকে অনিশ্চয়তার দিকে নিয়ে গেছে। সরকারের মন্ত্রীদের বক্তব্য জনগণের কাছে প্রতারণা ছাড়া আর কিছুই নয়।

রোববার (১০ জানুয়ারি) সকাল সাড়ে ১১টায় গুলশান বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।

গতকাল বিকেলে অনুষ্ঠিত হওয়া দলটির স্থায়ী কমিটির ভার্চুয়াল সভার গৃহীত সিদ্ধান্ত সমূহ উল্লেখ করতে এ সংবাদ সম্মেলন করেন বিএনপি মহাসচিব।

ভুয়া বানোয়াট মিথ্যা রাষ্ট্রদ্রোহিতার মামলায় তারেক রহমানের অনুপুস্থিতিতে চার্জ গঠন এবং ওয়ারেন্ট জারি সম্পূর্ণভাবে আইনের পরিপন্থী দখলদার সরকারের বাকশালী চরিত্রের বহিঃপ্রকাশ বলে স্থায়ী কমিটির ভার্চুয়াল সভায় উল্লেখ করা হয়।

সংবাদ সম্মেলনে ফখরুল বলেন, ভার্চুয়াল সভায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যমূলক রাষ্ট্রদ্রোহ মামলায় তাঁর অনুপুস্থিতিতে চার্জ গঠন ও ওয়ারেন্ট জারির তীব্র ক্ষোভ ও নিন্দা জানানো হয়।

তিনি বলেন, শুধু রাজনৈতিক প্রতিহিংসার কারণে ১/১১ এর মইনুদ্দিন ও ফখরুদ্দিনের অবৈধ সরকারের ধারাবাহিকতায় আওয়ামী লীগের অবৈধ সরকার বাংলাদেশে বিরাজনীতিকরণের প্রক্রিয়ায় বিরোধী দলের শীর্ষ নেতৃত্বকে রাজনীতি থেকে দূরে রাখার চেষ্টা করছে। সে লক্ষ্যে গণতন্ত্রের আপসহীন নেত্রী তিনবারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা, বানোয়াট মামলায় কারারুদ্ধ করেছে।

তিনি আরও বলেন, একইভাবে বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপর শারীরিক নির্যাতন করে নির্বাসিত করেছে এবং অসংখ্য মিথ্যা মামলা দিয়ে তাকে বাংলাদেশের রাজনীতি থেকে দূরে রাখা হয়েছে। বিএনপিকে নেতৃত্বশূন্য করার হীন প্রচেষ্টা চালাচ্ছে বলেও গতকালকের ভার্চুয়াল সভায় উল্লেখ করা হয়।

আই.এ/

মন্তব্য করুন