আলেমদেরকে অসম্মান করছে সরকারী কতিপয় নেতারা : আতাউল্লাহ হাফেজ্জী

প্রকাশিত: ৬:০৫ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০২১

বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, একেরপর এক দেশের বিভিন্ন  এলাকার মাদরাসায় হামলার ঘটনার সাথে সরকার দলীয় কতিপয় ইসলাম বিদ্বেষী লালিত সন্ত্রাসী গোষ্ঠী বিভিন্ন অজুহাতে আলেমদেরকে লাঞ্চিত করছে।

আজ বুধবার বিকালে রাজধানীর কামরাঙ্গীরচর মাদ্রাসায় আলেমদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম ফটিকছড়ি পশ্চিম নানুপুর দারুস সালাম ঈদগাহ মাদরাসায় সন্ত্রাসী হামলা ৬ জন গুলিবিদ্ধের ঘটনা ও চাঁদপুরের কচুয়ায় এবং গতরাতে আবার চট্টগ্রামে একটি মাদরাসায় স্থানীয় সন্ত্রাসী তাজল মেম্বার  বিনা কারনে মাদরাসার পরিচালককে মারধর করে গায়ের জামা ছিড় ফেলা এবং কচুয়ার রহিমনগরে এলাকার উগ্র সন্ত্রাসী কর্তৃক শিক্ষকের মাথার চুল কেটে এবং পিটিয়ে আহত করার ঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন তিনি।

তিনি বলেন, কওমি মাদরাসা গুলোকে এদেশের তাওহীদি জনতা মনে প্রাণ ভালবাসে। কাওমী মাদরাসার উপর হামলা- নির্যাতন  সয্য করা  হবে না। যারা আইন নিজের হাতে তুলে নিয়ে নিরপরাধ আলেমদেরকে নির্যাতন করেছে তাদেরকে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

আতাউল্লাহ হাফেজ্জী আরও বলেন, অনেক স্থানে কিছু দুষ্কৃতকারী সন্ত্রাসী মাহফিলের ষ্টেজে উঠে আলেমদের সাথে দুর্ব্যবহার করছে, যার নজির অতীতে কখনো দেখা যায়নি। একটি মহল আলেমদের কন্ঠ স্তব্ধ করে দিতে চায়। জনগনকে আলেমদের থেকে  দূরে সরাতে চায়। তাদের চক্রান্ত কখনো সফল হবে না। যারা ইসলামকে নিশ্চিহ্ন করে দিতে চায়, আলেমদের কন্ঠকে স্তব্ধ করে দিতে চায়, তারাই নিশ্চিহ্ন ও স্তব্ধ হয়ে যাবে ইনশাআল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন  শাইখুল হাদিস আল্লামা সোলায়মান নোমানী, বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমির মাওলানা  হাজী ফারুক আহমাদ, মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমির মাওলানা মুজিবুর রহমান হামিদী, শাইখুল হাদিস শেখ আজিম উদ্দিন, মাওলানা মোঃ ইলিয়াস, মুফতি মুজিবুর রহমান, মুফতি সুলতান মহিউদ্দিন, মাওলানা সাইফুল ইসলাম সুনামগঞ্জী, মাওলানা মফিজুর রহমান, মাওলানা সাজিদুর রহমান ফয়েজী, মাওলানা মাসুদুর রহমান, মাওলানা আকরাম হোসাইন, আলহাজ্ব মাস্টার আনসার উদ্দিন হাওলাদার মাওলানা রুহুল আমীন  প্রমূখ।

মন্তব্য করুন