‘সুশাসন ও ইনসাফভিত্তিক দেশ গড়তে খেলাফত রাষ্ট্রব্যবস্থা কায়েম করতে হবে’

প্রকাশিত: ২:০১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৯, ২০২০

দেশে আজ নানামুখী সংকট চলছে। জনগণের মৌলিক অধিকার হরণ করা হচ্ছে।বিচারহীনতার সংস্কৃতির কারণে অপরাধ প্রবণতা বৃদ্ধি পাচ্ছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, দুর্নীতি, অন্যায়-অবিচার, ধর্ষণ ও খুন-খুরাবী দেশে এখন প্রতিদিনের চিত্র। এভাবে একটি দেশ চলতে পারে না বলে মন্তব্য করেছের বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্ম মহাসচিব মাওলানা আব্দুল আজিজ।

তিনি বলেন, সুখী, সমৃদ্ধ, সুশাসন ও ইনসাফভিত্তিক দেশ গড়তে খেলাফত রাষ্ট্রব্যবস্থা কায়েম করতে হবে। একমাত্র ইসলামী খেলাফত রাষ্ট্রব্যবস্থাই মানুষের কল্যাণ বয়ে আনতে পারে।

মাওলানা আব্দুল আজিজ বলেন, আলেম-উলামাদের কটুক্তি,ওয়াজ মাহফিলে বাধা প্রদান, কতিপয় রাজনৈতিক নেতাদের ইসলামের অপব্যাখা,ধারাবাহিকভাবে আলেমদের নামে মিথ্যা মামলা -এসব অবিচার আর সহ্য করা হবে না। এগুলো বন্ধ না হলে কঠোর আন্দোলন গড়ে তুলা হবে। দেশে আজ বাক স্বাধীনতা বলতে কিছুই নেই।বিরোধী দল ও মতের যৌক্তিক সমালোচনা সহ্য করার মত ক্ষমতাটুকু আজ সরকার ও সরকারী দলের কর্মীরা হারিয়ে ফেলেছে। সরকার এই ভিন্নমত দমনের পথ থেকে ফিরে না আসলে পরিণতি শুভ হবে না।

বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট জেলা শাখার উদ্যোগে দলের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার (২৮ ডিসেম্বর)সিলেট মজলিস মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

শাখা সভাপতি মাওলানা মুহাম্মদ ইকবাল হুছাইনের সভাপতি ও সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আতিকুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় ব্যক্তব্য রাখেন, সিলেট মহানগরীর সভাপতি মাওলানা গাজী রহমত উল্লাহ,জেলা সহসভাপতি অধ্যক্ষ মাওলানা জাহিদ উদ্দিন চৌধুরী,মাওলানা আব্দুস সামাদ,
মাওলানা আব্দুল কাইয়ূম,মাওলানা আব্দুল মান্নান জালালাবাদী,মহানগরীর সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা এমরান আলম, জেলা শাখার সহসাধারণ সম্পাদক হাফিজ জুনাইদ আহমদ, ডা.মোস্তফা আহমদ আজাদ।

এছাড়াও সাংগঠনিক সম্পাদক মাওলানা মুতাসিম বিল্লাহ জালালী, সহ বায়তুল মাল সম্পাদক মুফতী ওযীরুল ইসলাম মাসউদ,প্রশিক্ষণ সম্পাদক মুফতি মুহাম্মদ মাহবুবুল হক,অফিস ও প্রচার সম্পাদক মুফতি সৈয়দ নাছির উদ্দিন আহমদ, নির্বাহী সদস্য মাওলানা ক্বারী আসাদুজ্জামান,গোয়াইনঘাট উপজেলা শাখার সাধারণ সম্পাদক মুফতি মাশুক আহমদ,সিলেট সদর শাখার সাধারণ সম্পাদক মাওলানা জাহিদুল ইসলাম, বালাগঞ্জ উপজেলার সহসাংগঠনিক সম্পাদক মাওলানা হোসাইন আহমদ ইসলাহ প্রমুখ।

এন.এইচ/

মন্তব্য করুন