দশকসেরা টেস্ট একাদশে সাকিব

প্রকাশিত: ১১:২২ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২৭, ২০২০

২০২০ এর পরিসমাপ্তির সঙ্গে সঙ্গে সমাপ্তি ঘটবে একটা দশকেরও। বছর শেষের সালতামামি যেমন তৈরি হচ্ছে, দশক শেষের হিসেব নিকেশও চলছে। এই দশকের সেরা একাদশ তৈরি করছেন ক্রিকেট বিশ্লেষকরা। তারই ধারাবাহিকতায় ভারতের জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলে তৈরি করেছেন একটি দশকসেরা টেস্ট একাদশ। আর তার এই একাদশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশ অলরাউন্ডার সাকিব আল হাসান।

গেল এক দশকে দীর্ঘসময় ধরে টেস্টের নাম্বার ওয়ান অলরাউন্ডার ছিলেন সাকিব। টাইগার ক্রিকেটের পোস্টার বয়কে বেছে নিতে খুব একটা বেগ পেতে হয়নি ভোগলেকে। সাকিবের কাছাকাছি ছিলেন ভারতীয় অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। বিবেচনায় ছিলেন ইংলিশ তারকা অলরাউন্ডার বেন স্টোকসও। তবে সবকিছু বিবেচনায় নিয়ে সাকিবকেই এগিয়ে রেখেছেন ভোগলে।

ভোগলের একাদশে যথারীতি আছেন সময়ের সেরা দুই ব্যাটসম্যান স্টিভ স্মিথ ও বিরাট কোহলি। আছেন লঙ্কান কিংবদন্তি কুমার সাঙ্গাকারও। তবে উইকেটকিপার ব্যাটসম্যান হিসেবে তিনি রেখেছেন প্রোটিয়া তারকা এ বি ডিভিলিয়ার্সকে।

ভোগলের দশকসেরা টেস্ট একাদশ: অ্যালিস্টার কুক, ডেভিড ওয়ার্নার, কুমার সাঙ্গাকারা, বিরাট কোহলি, স্টিভ স্মিথ, এ বি ডিভিলিয়ার্স (উই.), সাকিব আল হাসান, রবীচন্দ্রন অশ্বিন, প্যাট কামিন্স, ডেল স্টেইন ও জিমি অ্যান্ডারসন।

মন্তব্য করুন