বিশুদ্ধ জ্ঞান চর্চার মাধ্যমে সুনাগরিক হতে হবে: মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০২০

দেশ ও জাতির নেতৃত্বের সকল স্তরে সুনাগরিকের নিদারুণ অভাব পরিলক্ষিত হচ্ছে। সুশিক্ষা ও নৈতিক মূল্যবোধের চর্চার অভাবে সরকার ও প্রশাসন সকল নাগরিকের প্রতি সমান দৃষ্টিভঙ্গি বজায় রাখছে না। রাষ্ট্র ও প্রজাতন্ত্রের কর্মচারীরা জনগণকে হুমকি দিচ্ছে।

সর্বস্তরে সুদ-ঘুষ,দুর্নীতির কারনে জনগন দিশাহারা। তরুণ সমাজ মাদক, কিশোর অপরাধে জড়িয়ে পড়ে নিজেদের সম্ভাবনাময় জীবনকে ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে। এমতাবস্থায় বিশুদ্ধ জ্ঞান চর্চার মাধ্যমে সুনাগরিকের গুণাবলী অর্জন করা এবং সমাজে নেতৃত্ব দেয়ার বিকল্প নেই। বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী এসব মন্তব্য করেন।

আজ ২৬ ডিসেম্বর শনিবার সকালে রাজধানীর কামরাঙ্গীরচরস্থ জামিয়া নুরিয়া মিলনায়তনে বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলন কর্তৃক আয়োজিত দেশব্যাপী রচনা প্রতিযোগিতা ২০২০ এর বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের সভাপতি হাফেজ জাকির বিল্লাহর সভাপতিত্বে এবং হাফেজ মাহমুদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, নায়েবে আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী, সহকারী মহাসচিব মাওলানা সানাউল্লাহ, সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন, মাওলানা সাজিদুর রহমান ফয়েজী, মাওলানা মাহবুবুর রহমান, যুব আন্দোলন সাধারন সম্পাদক মাওলানা আল-আমিন, ছাত্র আন্দোলনের সহ সভাপতি মুফাচ্ছির হোসেন, সাধারন সম্পাদক মোঃ জাকির হোসেন, সাবেক ছাত্র নেতা মোঃ জহিরুল ইসলাম, মোঃ শাহীনুর আলম, মোঃ শফিকুল ইসলাম, আরমান হুসেন ও আব্দুর রাজ্জাক প্রমুখ।

এন.এইচ/

মন্তব্য করুন