কাশ্মীর দখল করে ভারতকে শিক্ষা দেবে শোয়েব

প্রকাশিত: ৪:১১ অপরাহ্ণ, ডিসেম্বর ২৫, ২০২০

ভূস্বর্গ খ্যাত জম্মু-কাশ্মীর নিয়ে প্রতিবেশী রাষ্ট্র ভারত ও পাকিস্তানের সীমান্ত সংঘাত দীর্ঘদিনের। এ নিয়ে দেশ দুটি বেশ কয়েকবার রক্তক্ষয়ী যুদ্ধেও জড়িয়েছে।

দু’দেশের ‘আজন্ম বৈরি’ সম্পর্ক শুধু রাজনৈতিক গণ্ডির মধ্যেই সীমাবদ্ধ থাকেনি। কখনও কখনও মন্তব্যের জেরেও সৃষ্টি হয়েছে বিতর্ক।

কাশ্মীর থেকে মোদী সরকার ৩৭০ ধারা প্রত্যাহারের পর কড়া মন্তব্য করেছিলেন শোয়েব আখতার। যদিও সে সময় ভারতীয়দের রোষানলে পড়েছিলেন তিনি। এবার ভারত-পাকিস্তান যুদ্ধ নিয়ে ফের মন্তব্য করেছেন রাওয়ালপিন্ডি এক্সপ্রেস খ্যাত পাকিস্তানের জাতীয় দলের সাবেক গতিতারকা।

সম্প্রতি শোয়েব আখতার দেশটির একটি টিভি চ্যানেলের একজন সাংবাদিককে সাক্ষাৎকার দেন। কথা বলার ফাঁকে তিনি হঠাৎ ভারতে ‘গাজওয়া-ই হিন্দ’ প্রতিষ্ঠার বিষয়ে মুখ খোলেন।

শোয়েব আখতার বলেছেন, আমাদের প্রাচীন সাহিত্যে ‘গাজওয়া-ই হিন্দ’ এর স্বপ্ন একদিন সত্যি হবে। ওই দিন অ্যাটক নদীর পানি দুইবার রক্তে লাল হয়ে উঠবে। আফগানিস্তান থেকে সৈনিকদের দল অ্যাটকে পৌঁছবে। সেনারা আসবে উজবেকিস্তান ও আরব থেকেও। এরপর আফগানিস্তান খোরসান থেকে লাহোর হয়ে কাশ্মীর দখল করবে তারা। আগে মুসলিমরা কাশ্মীর দখল করবে, এরপর আক্রমণ করবে ভারতের ওপর।

শোয়েবের এমন বক্তব্য সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছে। ভারতীয় নেটিজেনরা এনিয়ে শোয়েবের তীব্র সমালোচনা করছেন।

তারা বলছেন, ‘গাজওয়া-ই হিন্দ’ এর মত কল্পকাহিনী সাবেক একজন ক্রিকেটার বিশ্বাস করেন এবং তা মিডিয়াতে তুলে ধরছেন।

এই সমালোচনা নিয়ে এখনো কোনো মন্তব্য করেননি রাওয়ালপিন্ডি এক্সপ্রেস খ্যাত শোয়েব আখতার।

আই.এ/

মন্তব্য করুন