বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর করায় ইবি শিক্ষক সংগঠনের প্রতিবাদ

প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৫, ২০২০

শাহরিয়ার কবির রিমন, ইবি প্রতিনিধি: কুষ্টিয়া শহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর করে বিকৃত করায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক সংগঠন শাপলা ফোরাম ও বঙ্গবন্ধু পরিষদ প্রতিবাদ জানিয়ে দুষ্কৃতিকারীদের শাস্তি দাবি করেছে।

শনিবার (৫ ডিসেম্বর) ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাে. মাহবুবর রহমান ও সভাপতি অধ্যাপক ড. মো. রেজওয়ানুল ইসলাম স্বাক্ষরিত এক প্রতিবাদপত্রে বলা হয়, “জাতির পিতার জন্মশতবর্ষ উপলক্ষে কুষ্টিয়া পাঁচ রাস্তার মােড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাষ্কর্যের কিছু অংশ রাতের আঁধারে স্বাধীনতাবিরােধী অপশক্তি কর্তৃক ভেঙে বিকৃত করায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের মহান মুক্তিযুদ্ধ, বাঙালি জাতীয়তাবাদ ও প্রগতিশীল চেতনায় বিশ্বাসী শিক্ষক সংগঠন “শাপলা ফোরাম” তীব্র নিন্দা,ক্ষোভ ও প্রতিবাদ জানাচ্ছে। সেই সাথে দুষ্কৃতকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছে।”

একই সময় বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক ড. মোঃ আবু হেনা মােস্তফা জামাল ও সভাপতি অধ্যাপক ড. রুহুল কুদুস মােঃ সালেহ স্বাক্ষরিত বিবৃতিতে জানানো হয় “বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে কুষ্টিয়ার পাঁচ রাস্তার মােড়ে নির্মানাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের কিছু অংশ রাতের অন্ধকারে ভেঙ্গে বিকৃত করার অপচেষ্টার তীব্র প্রতিবাদ জানাই। বঙ্গবন্ধু পরিষদ, ইসলামী বিশ্ববিদ্যালয় মনে করে এটা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনার উপর আঘাত। অপরাধীদের অতি দ্রুত বিচেরের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি।”

উল্লেখ্য, কুষ্টিয়া পৌরসভার পাঁচ রাস্তার মোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্যের ডান হাত, পুরো মুখ ও বাম হাতের অংশ বিশেষ শুক্রবার রাতের কোনো এক সময় ভেঙে ফেলে দুস্কৃতিকারীরা। শনিবার সকালে বিষয়টি দৃষ্টিগোচর হলে শহরের বঙ্গবন্ধু সুপার মার্কেট চত্বর ও থানা মোড়ে আওয়ামী লীগ, জাসদসহ বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠন বিক্ষোভ সমাবেশ, মিছিল ও মানববন্ধন করে।

 

এনএইচ/

মন্তব্য করুন