১০ পৌরসভায় ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থীর মনোনয়ন জমা

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২০

ইউসুফ পিয়াস:

সারাদেশে আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে প্রথম ধাপে পৌরসভা নির্বাচন। নির্বাচনকে ঘিরে মনোনয়ন পত্র জমা দিচ্ছেন বিভিন্ন রাজনৈতিক দলের প্রার্থীগণ। আসন্ন পৌরসভা নির্বাচনে প্রথম ধাপে ১০ জন মেয়রপ্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশ।

যেসব পৌরসভায় ইসলামী আন্দোলনের মেয়রপ্রার্থী মনোনয়ন জমা দিয়েছেন সেগুলো হলো- ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ পৌরসভায়: মুহাম্মদ হাফিজুর রহমান, রংপুর জেলার বদরগঞ্জ: মুহাম্মদ সাদ্দাম হোসেন, কুড়িগ্রাম জেলার সদর : ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ, সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর: খন্দকার ইমরান হোসেন, চুয়াডাঙ্গা জেলার সদর: তুষার ইমরান সরকার, পটুয়াখালী জেলার কুয়াকাটা: মুহাম্মদ নূরল ইসলাম, বরিশাল জেলার উজিরপুর: কাজী মুহাম্মদ শহিদুল ইসলাম, বাকেরগঞ্জ: মাওলানা খলিলুর রহমান, ঢাকার ধামরাই: শওকত আলী, গাজীপুরের শ্রীপুর: মাওলানা ফাহাদ আহমদ মোমতাজী।

প্রসঙ্গত, প্রথম ধাপে ২৫টি পৌরসভায় আগামী ২৮ ডিসেম্বর ভোটগ্রহণের দিন নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ১ ডিসেম্বর। রিটার্নিং কর্মকর্তা কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ৩ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১০ ডিসেম্বর।

নির্বাচন বিষয়ে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেন, নির্বাচনের লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করে সকল প্রার্থীদের সমানভাবে কাজ করার ব্যবস্থা করতে হবে নির্বাচন কমিশনকে এবং জনগণের ভোটাধিকার প্রয়োগের ব্যবস্থা করার আহবান জানান।

তিনি বলেন, জনগণের সম্পৃক্ততা নিশ্চিত করে একটি গ্রহণযোগ্য নির্বাচন উপহার দিতে না পারলে  জনগণের টাকা খরচ করে নাম মাত্র নির্বাচনের  কোন প্রয়োজন নেই।

নির্বাচন কমিশনের (ইসি) সিনিয়র সচিব মো. আলমগীর জানিয়েছেন, সব পৌরসভায় ইভিএমে ভোটগ্রহণ করা হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ।

ওয়াইপি/পাবলিক ভয়েস

মন্তব্য করুন