ফ্রান্সবিরোধী পোস্ট করায় সিঙ্গাপুর থেকে বাংলাদেশিদের বিতাড়ন

প্রকাশিত: ৫:০৬ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২০

ম্প্রতি ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ইসলাম ও মহানবী হযরত মোহাম্মদের (সা.) অবমাননা করা হয়েছে। এ নিয়ে উত্তাল হয়ে উঠেছে গোটা মুসলিম বিশ্ব। বাংলাদেশেও বিক্ষোভ প্রদর্শন করেছে ধর্মপ্রাণ মুসলমানরা।

প্রবাসী অনেক বাংলাদেশিও ক্ষোভ প্রকাশ করেছেন। এরই ধারাবাহিকতায় সিঙ্গাপুরে থাকা কয়েকজন প্রবাসী সোশ্যাল মিডিয়ায় ফ্রান্সবিরোধী পোস্ট করলে তাদেরকে সেখান থেকে বিতাড়ন করা হয়েছে।

সিঙ্গাপুর থেকে বিতাড়ন করা ওই ১৫ বাংলাদেশির বিরুদ্ধে সহিংসতা উস্কে দেওয়া ও সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করার অভিযোগ আনা হয়েছে।

সিঙ্গাপুরের স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকে জানানো হয়, ফ্রান্সের ঘটনার পর থেকেই দেশটির নিরাপত্তা বাহিনীর একটি বিশেষ উইং নজর রাখছিলো সামাজিক যোগাযোগ মাধ্যমের ওপর। তারাই এই ১৫ বাংলাদেশিদের চিহ্নিত করেছেন।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় আরো জানায়, শুধু ফেসবুক পোস্ট দেখে নয়, তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষেই ব্যবস্থা (বিতাড়ন করা) নেওয়া হয়েছে।

আমরা মনে করি, একটি দেশ এবং তার রাষ্ট্রপ্রধানের বিরুদ্ধে বিষোদগার করা মানে স্থিতিশীলতা নষ্ট করা, অন্য ধর্মাবলম্বীদের উস্কে দেওয়া। আমরা কঠোরভাবে এসব বিষোদগারের বিরুদ্ধে ব্যবস্থা নিতে চাই।

আই.এ/

মন্তব্য করুন