সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করল চিত্রণ

প্রকাশিত: ১২:১০ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০২০

ইউসুফ পিয়াস

২৩ নভেম্বর সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন চিত্রণ আবৃত্তি অঙ্গনের ২য় প্রতিষ্ঠাবার্ষিকী। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজন করা হয় বিভিন্ন কর্মসূচি।   

এবারের বর্ষপূর্তিটা একটু ভিন্নভাবেই উদযাপন করে চিত্রণ আবৃত্তি পরিবার। বর্ষপূর্তির আনন্দটি নিজেদের মধ্যে সীমাবদ্ধ না রেখে ছড়িয়ে দিয়েছে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে। কোমলমতি শিশুদের নিয়ে কেক কেটে আর বিভিন্ন রঙের বেলুন উড়িয়ে উদযাপিত হয় চিত্রণ আবৃত্তির এবারের বর্ষপূর্তি অনুষ্ঠান।

আরো পড়ুন: কোরআনের হাফেজ হবে পথশিশুরা

গতকাল সোমবার দনিয়া বিশ্ববিদ্যালয় কলেজ প্রাঙ্গণে পথশিশুদের নিয়মিত পাঠদানের “আমাদের বিদ্যানিকেতন”  শিশুদের নিয়ে আনন্দ উদযাপন এবং শিশুদের সাথে বিভিন্ন বিষয়ে মতবিনিময় করে চিত্রণ আবৃত্তি অঙ্গন পরিবার। এ সময় চিত্রণের প্রতিষ্ঠাতা এম জেড রবিন সহ বিদ্যানিকেতনের প্রায় ৪০ জন শিক্ষার্থী ও ১০ জন শিক্ষক উপস্থিত ছিলেন।

২য় বর্ষপূর্তি  উপলক্ষে চিত্রণ পরিবারের বিভিন্ন কর্মসুচির আয়োজন গুলোর  মধ্যে অন্যতম হলো অনলাইন আবৃত্তি প্রতিযোগিতা ২০”। মাস ব্যাপি এ কর্মসূচি অব্যহত রাখছে চিত্রণ। যেখানে প্রায় ৫ শতাধিক প্রতিযোগি অংশগ্রহণ করেছে। আয়োজনটির পৃষ্ঠপোষকতা হিসাবে রয়েছে দখিনা কিচেন রেষ্টুরেন্ট, ৱেডিও পার্টনার হিসেবে আছে রেডিও জ্যোতি অনলাইন।

বর্ষপূর্তি  উপলক্ষে তাদের অপর কর্মসূচি হলো- সুবিধাবঞ্চিত শিশুদের সাথে আনন্দ আয়োজনের মাধ্যমে সময় কাটানো। শিশুদের সাথে মতবিনিময়, আবৃত্তি চর্চা সহ ইত্যাদি।

চিত্রণ এর ভিন্ন এমন আয়োজন সম্পর্কে জানতে চাইলে সংগঠনের প্রতিষ্ঠাতা রবিন পাবলিক ভয়েসকে  জানান, সুবিধাবঞ্চিত শিশুরা তাদের মৌলিক অধিকারের পাশাপাশি এ ধরনের আয়োজন গুলো থেকেও বঞ্চিত সমাজের অবহেলিত শিশুরা যদি এ ধরনের আয়োজন সম্পৃক্ত হতে পারে  তাহলে তাদের মলিন মুখগুলোতে ক্ষণিকের জন্য হলেও হাসি ফুটবে যা একজন সংগঠক বা সমাজকর্মী হিসেবে আমার এবং আমার সংগঠনের জন্য পরম  পাওয়া ।

সুবিধা বঞ্চিতদের সাথে চিত্রণের ২য় বর্ষপূর্তিতে উপস্থিত ছিলেন, চিত্রণ পরিবারের সদস্যবৃন্দ এবং আমাদের বিদ্যানিকেতনের শিক্ষক শিক্ষার্থী বৃন্দ।

ওয়াইপি/পাবলিক ভয়েস

মন্তব্য করুন