বাণিজ্য মন্ত্রনালয়ের ওয়েবসাইট নকল, প্রধান আসামি গ্রেফতার

প্রকাশিত: ৮:৩৪ পূর্বাহ্ণ, নভেম্বর ২২, ২০২০

চট্টগ্রাম বন্দরে জব্দকৃত মালামাল ছাড়িয়ে নিতে বাণিজ্য মন্ত্রণালয়ের চিঠি এবং ওয়েবসাইট নকলের মামলার প্রধান আসামি মো. জলিলকে ঢাকা থেকে গ্রেফতার করেছে সিআইডি।

 গত শুক্রবার (২০ নভেম্বর) রাতে ঢাকা থেকে থেকে তাকে গ্রেফতার করে সিআইডি। ঢাকা থেকে গ্রেফতারের পর তাকে চট্টগ্রাম এনে জিজ্ঞাসাবাদ করছে সিআইডি।

জানা যায়, সিআইডি’র সাইবার টিম শুক্রবার রাতেই জলিলের অবস্থান শনাক্ত করে তাকে গ্রেফতার করে। মূলত কাস্টমসের মামলা দায়েরের পর থেকেই সিয়াম এন্টারপ্রাইজের মালিক মোহাম্মদ জলিল আত্মগোপনে ছিলেন। ঢাকা থেকে গ্রেফতারের পর তাকে চট্টগ্রাম এনে জিজ্ঞাসাবাদ করছে সিআইডি। এ নিয়ে এই মামলায় এখন পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করা হলো।

চট্টগ্রাম সিআইডির বিশেষ পুলিশ সুপার শাহনেওয়াজ খালেদ বলেন, ‘এই মামলার এজাহারনামী ১নম্বর আসামি যিনি আমদানিকারক প্রতিষ্ঠানের স্বত্বাধিকারী মোহাম্মদ জলিল। যাকে ঢাকার সাইবার পুলিশের একটি চৌকশ টিম শুক্রবার গ্রেফতার করেছে। আমরা ঢাকা থেকে এনে তাকে জিজ্ঞাসাবাদ করছি। আমরা দেখছি এই ঘটনায় আর কারা কারা জড়িত।’

গত সেপ্টেম্বরে বাদাম এবং জলপাইয়ের বদলে গুঁড়া দুধ আমদানির একটি চালান জব্দ করে কাস্টমস কর্তৃপক্ষ। পরে সেই মালামাল ছাড়িয়ে নিতে তারা বাণিজ্য মন্ত্রণালয়ের ২টি চিঠির পাশাপাশি ওয়েব সাইটও নকল করে।

ওয়াইপি/পাবলিক ভয়েস

মন্তব্য করুন