বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের হিসেবে গড়ে তুলবো: ইবি উপাচার্য

প্রকাশিত: ১১:০৮ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২০
ইবির নতুন উপাচার্য ড. আব্দুস সালাম

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার অঙ্গীকার ব্যক্ত করেছেন ইবি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। রবিবার (২২ নভেম্বর) সন্ধ্যায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের ৪২ তম দিবস উপলক্ষে আয়োজিত এক ওয়েবিনারে সভাপতি’র বক্তব্যে তিনি এ অঙ্গীকার ব্যক্ত করেন।

তিনি বলেন, আমরা এমন একটি সময় ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছি যে বছরটি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মবার্ষিকী। করোনা পরিস্থিতির দিকে নির্দেশ করে তিনি বলেন, এই সময়টা নতুন প্রতিবন্ধকতা সম্পর্কে অভিজ্ঞতা অর্জনের সময় এবং তার ভেতর দিয়ে এগিয়ে যাওয়ার সময়। এই সময় কালে আমরা অত্যন্ত ছোট পরিসরে আমরা জন্মবার্ষিকীর অনুষ্ঠান করছি।
এই প্রতিষ্ঠাবার্ষিকীতে আমরা অঙ্গীকার করি, আমরা বিশ্ববিদ্যালয়কে বিশ্বমানের হিসেবে গড়ে তুলবো এবং শিক্ষা পাঠ দান এবং গবেষণাসহ অন্য সকল বিষয় জড়িত শিক্ষক-শিক্ষার্থী কর্মকর্তা-কর্মচারী সবাইকে নিয়ে হাতে হাত ধরে বঙ্গবন্ধুর সোনার বাংলা গঠনের অঙ্গীকার পূরণে একটি পরিবারের মতো কাজ করবো।

ফোকলোর স্টাডিজ বিভাগের সভাপতি ড. মিঠুন মোস্তাফিজ-এর সঞ্চালনায় ওয়েবিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান, সম্মানিত অতিথি হিসেবে ছিলেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামী বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন উপ-কমিটি ২০২০-এর আহ্বায়ক অধ্যাপক ড. আহসান-উল-আম্বিয়া।

এনএইচ/

মন্তব্য করুন