পাঁচ বছর পর নেপালকে হারালো বাংলাদেশ

প্রকাশিত: ৯:৩৩ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২০

নেপালের বিপক্ষে পাঁচ বছর জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। সর্বশেষ জয়টি ছিল ২০১৫ সালের ডিসেম্বরে ঢাকায়। সেটিও ছিল ফিফা ফ্রেন্ডলি ম্যাচ। মাঝে সাফ ফুটবল ও এসএ গেমস ফুটবলে টানা হারের পর হিমালয়ের দেশটির বিপক্ষে অবশেষে জয় এলো। জীবন-সুফিলের গোলে দীর্ঘ পাঁচ বছর পর নেপালের বিপক্ষে জয় পেলো বাংলাদেশ।

করোনার ভয় উপেক্ষা করে দেশের ফুটবলে আনন্দের বন্য বইয়ে দেয়া এ জয়ের জন্য বড় অংকের আর্থিক পুরস্কার পাচ্ছেন ফুটবলাররা। দুর্দান্ত জয় এনে দেয়ায় দলের জন্য ১০ লাখ টাকা বোনাস ঘোষান করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন-বাফুফে।

শুক্রবার (১৩ নভেম্বর) ম্যাচের পর বাফুফের সহ-সভাপতি ও জাতীয় টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ এ ঘোষণা দেন।

তিনি বলেন, আমরা সবাই খুশি। আমাদের প্রেসিডেন্ট কাজী সালাউদ্দিন এবং ফেডারেশনের পক্ষ থেকে বোনাস হিসেবে খেলোয়াড়দের জন্য ১০ লাখ টাকা পুরস্কার ঘোষণা করছি। যে টাকা তারা আগামী মাসে পেয়ে যাবেন।

আগামী মঙ্গলবার সফরের দ্বিতীয় প্রীতি ম্যাচে টাইগারদের মুখোমুখি হবে নেপাল। ওই ম্যাচেও বাংলাদেশ দল ভালো খেলবে বলে আশা প্রকাশ করে দর্শকদের মাঠে এসে সমর্থন জানানোর আহ্বান জানান কাজী নাবিল।

এদিকে ম্যাচটি স্বাগতিকদের জন্য ছিলো প্রতিশোধের। নাবীব নেওয়াজ জীবন ও মাহবুবুর রহমান সুফিলের গোলে জয় পায় বাংলাদেশ। এ জয়ে মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত সিরিজে এগিয়ে গেলো লাল সবুজরা।

দ্বিতীয় ম্যাচে মঙ্গলবার মুখোমুখি হবে দু-দল।

এনএইচ/পাবলিক ভয়েস

মন্তব্য করুন