বস্তুনিষ্ঠতার সঙ্গে দায়িত্ব পালনে সাংবাদিকদের প্রতি ইবি উপাচার্যের আহবান

প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০২০
ইবির নতুন উপাচার্য ড. আব্দুস সালাম

ইবি প্রতিনিধি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম সাংবাদিকদের উদ্দেশ্যে বলেছেন, আপনাদের প্রধানতম হাতিয়ার আপনাদের হাতের কলম। এই কলমকে যে শক্তিমান রাখতে পারবে, ক্ষুরধার রাখতে পারবে সেই জিতবে। বস্তুনিষ্ঠতা, দায়িত্বশীলতা এবং পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করলেই কেবল টিকে থাকা সম্ভব হবে। তিনি বলেন, মাতৃসম এ বিশ্ববিদ্যালয়ের প্রতি আপনাদের দায়িত্বশীল থাকতে হবে।

আজ (১০ নভেম্বর) দুপুরে ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২০ পরবর্তী ফল ঘোষণা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ এবং রিপোর্টার্স ইউনিটির সদ্যবিদায়ী সাধারণ সম্পাদক মাহফুজ আহমেদ। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালনকারী ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. মোহা. সাইদুর রহমান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

বিশেষ অতিথির বক্তব্যে উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান বলেন, আমি বিশ্বাস করি, সাংবাদিক হিসেবে তোমরা সকলের কাছে গ্রহণযোগ্য হবে এবং সকলের ভালোবাসা কেড়ে নেবে ৷ তোমরা শুধু রিপোর্টার্স নও, এ বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্য ৷ সেই সদস্য হিসেবে তোমরা তোমাদের দায়িত্ব পালন করবে।

অতিথিগণ রিপোটার্স ইউনিটির নবনির্বাচিত নেতৃবৃন্দকে অভিনন্দন জানান।

এ নির্বাচনে নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ-পরিচালক মোঃ আতাউল হক এবং বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মোঃ আরিফুল ইসলাম। এছাড়া পর্যবেক্ষক হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্মণ।

ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটির কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে মুরতুজা হাসান (দৈনিক আমাদের নতুন সময়) সভাপতি ও সাব্বির আহমেদ (দৈনিক খবরপত্র) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

নাজমুল/পাবলিক ভয়েস

মন্তব্য করুন