ব্লাসফেমী আইন করে নবীর কটূক্তিকারীদের বিচার করতে হবে: ইসলামী আন্দোলন

প্রকাশিত: ৬:৫৫ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০২০

ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, আল্লাহ ও রাসুল (সা.) এর বিরুদ্ধে কটূক্তির শাস্তির আইন না থাকায় বার বার রাসূল (সা.) কে অবমাননা করে ফেসবুকে স্ট্যাটাস দেয়া হচ্ছে।

তাই নবীর ইজ্জত রক্ষায় ব্লাসফেমী আইন পাস করে কটূক্তিকারীদের বিচার করতে হবে। রাসুলের (সা.) অবমাননা কোনোক্রমেই সহ্য করা হবে না।

তিনি বলেন, ফ্রান্সে রাসূল (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের পর বাংলাদেশেও অনেক নাস্তিক-মুরতাদ মহানবী সা. এর বিরুদ্ধে কটূক্তি করে যাচ্ছে।

সেই ধারাবাহিকতায় কুমিল্লা জেলার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানার কুরবানপুর গ্রামে হিন্দু শিক্ষক এবং ফ্রান্স প্রবাসী তাদের ফেসবুকে রাসূলকে (সা.) কটূক্তি করে এবং ফ্রান্সের সমর্থনে নবীর বিরুদ্ধে আপলোড করে ধর্মীয় অনুভুতিতে আঘাত করে যাচ্ছে।

জানা গেছে সেই কটুক্তিকারী দু’জনকে বাঙ্গরা থানা পুলিশ গ্রেফতার করেছে। কিন্তু আইনের ফাঁক ফোকর দিয়ে বের হওয়ার সুযোগ থাকায় কটূক্তি কোনোক্রমেই কমছে না। ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার আইন না থাকায় বার বার এ ধরনের ঘটনা ঘটছে।

শুক্রবার বিকেলে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের থানা ও মহানগর যৌথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দক্ষিণ সভাপতি মাওলানা মুহামম্দ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে এবং সেক্রেটারি মাওলানা এবিএম জাকারিয়ার পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন আলহাজ আলতাফ হোসেন, আলহাজ আনোয়ার হোসেন, আলহাজ আব্দুল আইয়াল মজুমদার, ডা. শহিদুল ইসলাম, নুরুজ্জামান সরাকর, মু. হমায়ূন কবির, মাওলানা আবদুর রাজ্জাক, মাওলানা নজরুল ইসলাম অধ্যাপক নাসির উদ্দিন খান প্রমুখ।

আই.এ/

মন্তব্য করুন