নব জাগরণে হেফাজতের নবীপ্রেম প্রকাশ : আল্লামা শফীর (র.) জন্য বিশেষ দোয়া

প্রকাশিত: ৩:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০২০
নব জাগরণে হেফাজতের নবীপ্রেম প্রকাশ :

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ইসলামের অবমাননা এবং ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো কর্তৃক ইসলামোফোবিয়ার প্রচার ও ফ্রান্সের বিতর্কিত উগ্র ম্যাগাজিন চার্লি হেবদোতে প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রকাশ নিয়ে প্রতিবাদে মুসলিম বিশ্বের উত্তাল সময়ের মধ্য দিয়ে বাংলাদেশে নবজাগরণে নবীপ্রেম প্রকাশ করল অরাজনৈতিক সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশ।

পূর্বঘোষিত কর্মসূচি হিসেবে আজ ২ নভেম্বর রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেট থেকে বাংলাদেশে অবস্থিত ফ্রান্সের দূতাবাস ঘেরাও কর্মসূচি পালিত হয়েছে। তবে আজকের মিছিল ও সমাবেশ থেকে নতুন করে পরবর্তী কোনো কর্মসূচি ঘোষণা করা হয়নি।

বাংলাদেশের আলোচিত ও ইসলামপ্রেমীদের প্রিয় সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের ঢাকা মহানগরীর উদ্যোগে আয়োজিত দূতাবাস ঘেরাও কর্মসূচি লোকে লোকারণ্য হয়ে গিয়েছে।

সকাল থেকেই ঢাকার বিভিন্ন প্রান্ত থেকে নবীপ্রেমী মাদ্রাসা ছাত্র ও তৌহিদী জনতারা পল্টনে উপস্থিত হতে থাকেন। সকাল ১১ টায় জামায়াতের কথা থাকলেও সকাল ৯ টা থেকেই পল্টন এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়।

আরও পড়ুন : ঢাকার রাজপথে হেফাজতে ইসলামের গণজোয়ার

লাখো তৌহিদী জনতার উপস্থিতিতে হেফাজতে ইসলাম ঢাকা মহানগরীর সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে এবং হেফাজতের সংগ্রামী মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরীর প্রধান অতিথি হিসেবে উপস্থিতিতে দূতাবাস ঘেরাও কর্মসূচি পূর্বক সমাবেশ আয়োজন করা হয়। সমাবেশে নেতৃবৃন্দ ফ্রান্সের বিরুদ্ধে কঠোর হুশিয়ারী উচ্চারণ করেন। একইসাথে বাংলাদেশ সরকারকে ফ্রান্সের ব্যাপারে গঠনমূলক অবস্থান নিতে আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে আল্লামা নূর হোসাইন কাসেমী বলেন – ফ্রান্সের ইসলামবিদ্বেষী কর্মকাণ্ড কোনোভাবেই মেনে নেয়া হবে না। তিনি বাংলাদেশ সরকারকে ফ্রান্সের দূতাবাস বন্ধ করার আহ্বান জানান একই সাথে বাংলাদেশের জনগণকে ফ্রান্সের পণ্য বয়কট করার জোর অনুরোধ করেন। তিনি ফ্রান্সকে সারাবিশ্বের মুসলমানের কাছে ক্ষমা প্রার্থনা করার আহ্বান জানিয়ে বলেন – যদি ফ্রান্স সরকার ক্ষমা প্রার্থনা না করে তাহলে তৌহিদী জনতার এই প্রতিবাদের আগুনের ফ্রান্স শেষ হয়ে যাবে।

প্রধান অতিথির বক্তব্যে হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী সমাবেশে আগত সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন – আমি সমস্ত মুসলিম জনতাকে এবং বাংলাদেশ সরকার যারা পরিচালনা করেন তাদেরকে বলব তারা যেন ইসলামবিদ্বেষী ফ্রান্সের সাথে সকল কূটনৈতিক সম্পর্ক সম্পূর্ণরূপে ছিন্ন করেন। শুধু বাংলাদেশেই নয় বরং সকল মুসলিম দেশ যেন ফ্রান্সের সাথে সকল কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করেন।

একই সাথে তিনি জাতিসংঘের কাছে আহ্বান জানান তারা যেন ফ্রান্সের প্রতি চাপ প্রয়োগ করে এবং সকল কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করে। ফ্রান্সের সকল যাবতীয় পণ্য বর্জন করার প্রতিও তিনি সবার প্রতি জোর আহ্বান জানান। তিনি বলেন আমাদের ঈমানের দাবী হল ফ্রান্সের সকল পণ্য বর্জন করা।

আরও পড়ুন :  বিশ্ব মুসলিমের প্রতি সর্বাত্মকভাবে ফ্রান্সকে বয়কটের আহ্বান আল্লামা বাবুনগরীর

তিনি আরও বলেন, আমাদের দেশের সরকার মুসলমান সরকার, ৯০ পার্সেন্ট মুসলমানদের সরকার। তাই আমি আমার সরকারের কাছে এই দাবি জানাবো আপনারা রাসূলের সাথে যারা বেয়াদবি করে, আল্লাহ তায়ালার শানে যারা বেয়াদবি করে তাদের মৃত্যুদণ্ডের বিধান রেখে জাতীয় সংসদে বিল পাশ করুন।

অনুষ্ঠান পরিচালনা করা হেফাজতে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরীর মিডিয়া সমন্বয়ক মাওলানা ফজলুল করীম কাসেমী বরাতে আরো জানা যায় – আজকের কর্মসূচি থেকে হেফাজতে ইসলাম বাংলাদেশ সামনে নতুন কোন কর্মসূচি ঘোষণা করেনি বরং পূর্বঘোষণা অনুযায়ী অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে আজকের কর্মসূচি সমাপ্ত করা হয়েছে।

মাওলানা ফজলুল করীম কাসেমীর সঞ্চালনায় অনুষ্ঠিত মিছিল-সমাবেশে বিশেষভাবে বক্তব্য রেখেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগরী বিভিন্ন জায়গার নেতৃবৃন্দ।

প্রধান অতিথির বক্তব্য রেখেছেন হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী, সভাপতির বক্তব্য রেখেছেন আল্লামা নূর হোসাইন কাসেমী, আরও বক্তব্য রেখেছেন মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা নুরুল ইসলাম জিহাদী, মাওলানা আব্দুর রব ইউসুফী, ড. আহমদ আবদুল কাদের, মাওলানা জুনায়েদ আল হাবিব, মাওলানা মাহফুজুল হক, মাওলানা শফিক উদ্দিন, মাওলানা মামুনুল হক, মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মুফতি মাসউদুল করিম, মাওলানা কেফায়াতুল্লাহ আজহারী ও মাওলানা লোকমান মাজহারী সহ আরো অনেকে।

হেফাজতের সাবেক আমীর আল্লামা শাহ আহমদ শফী রাহিমাহুল্লাহ ইন্তেকালের কারণে সৃষ্টি হওয়া শূন্যপদ সম্পর্কে আজকের সমাবেশ থেকে হেফাজতের পরবর্তী নেতৃত্ব নির্বাচনের বিষয়ে কোন আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে ফজলুল করীম কাসেমী বলেন – এমন কোনো আলোচনা আজকের সমাবেশে হয়নি তবে হেফাজতের নেতৃত্ব নির্বাচনের কাজ চলমান রয়েছে। খুব শীঘ্রই আপনারা বিষয়টি জানতে পারবেন। আজকের কর্মসূচিটি ছিল বর্তমান কমিটির পক্ষ থেকে এবং সুন্দর ও সুষ্ঠুভাবে আজকের কর্মসূচি পালিত হয়েছে।

একই সাথে আল্লামা নূর হোসাইন কাসেমী আজকের সমাবেশে হেফাজতের সাবেক আমীর আল্লামা শাহ আহমদ শফী রহ. এর জন্য বিশেষ দোয়া করেছেন এবং তার স্মৃতিচারণ করেছেন।

আজকের সমাবেশে পুলিশি বাধার কোন বিষয় আছে কিনা জানতে চাইলে ফজলুল করীম কাসেমী বলেন – আমাদের সাথে পুলিশের যেই আলোচনা হয়েছে তা হলো আমরা শান্তিপূর্ণভাবে আমাদের যথেষ্ট পরিমান স্বেচ্ছাসেবক উপস্থিত রেখে সুষ্ঠুভাবে প্রোগ্রাম পরিচালনা করব কিন্তু তারপরও বিভিন্ন জায়গা থেকে অতিউৎসাহী কিছু পুলিশ আমাদের কর্মীদেরকে বাধা দিয়েছে বলে খবর এসেছে।

আরও পড়ুন :

হেফাজতের কর্মসূচীতে বাধার অভিযোগ মাওলানা মামুনুল হকের

আরও ভয়াবহ আন্দোলন গড়ে তোলা হবে: মাহফুজুল হক

পরবর্তিতে সমাবেশ শেষে একটি বিশাল মিছিল ফ্রান্স দূতাবাস অভিমুখে রওনা দিলে পুলিশি বাধায় তা শান্তিনগর মোড়ে গিয়ে শেষ হয় এবং আল্লামা জুনায়েদ বাবুনগরী এবং নূর হোসেন কাসেমী সাহেবের বক্তব্যের মাধ্যমে মিছিলের সমাপ্তি ঘোষণা করা হয়।

প্রসঙ্গত : ফ্রান্সে নবীজি হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের প্রতি অবমাননা এবং তার ব্যঙ্গচিত্রের কার্টুন প্রকাশ করার প্রতিবাদে গত প্রায় ২০ দিন ধরেই বাংলাদেশের সাধারণ জনগণ এবং ইসলামপ্রিয় তৌহিদী জনতা ও ওলামায়ে কেরামরা প্রতিবাদ করে আসছেন। এর মধ্যে গত ২৭শে অক্টোবর দেশের ইসলামপন্থী বৃহৎ রাজনৈতিক দল ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আয়োজনে বায়তুল মোকাররমের উত্তর গেট থেকে ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচি পালিত হয়েছিল। ব্যাপক উপস্থিতিতে সেই জনসমাবেশ জাতীয় ও আন্তর্জাতিক মিডিয়ার দৃষ্টি কেড়েছিল।

সরকার! অবস্থান পরিস্কার করুন : ফ্রান্সবিরোধী মিছিলে চরমোনাই পীর

ইসলামী আন্দোলনের ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা

এরপর ৩০ অক্টোবর শুক্রবার সারাদেশ হেফাজতে ইসলাম বাংলাদেশের এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে। এসব কর্মসূচিতে ব্যাপকহারে ইসলামপ্রিয় তৌহিদী জনতার অংশগ্রহণ করেছিল এবং ফ্রান্সের ব্যাপারে রাষ্ট্রীয় ভূমিকা জোর দাবি জানানো হয়েছিল।

নবীপ্রেমে সারাদেশ যেন রাস্তায় নেমে এসেছে আজ

আরও পড়ুন :

‘হাজী শরিয়াতুল্লাহর কেল্লা থেকে আবারও যুদ্ধ ঘোষণা করা হবে’

কাফন পরে রাস্তায় নামার হুঁশিয়ারি হেফাজত নেতা জুনায়েদ আল হাবিবের

ফরাসি দূতাবাস অভিমুখে হেফাজতে ইসলামের গণস্রোত

হেফাজতের ফরাসি দূতাবাস ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা

প্রিয় নবীকে কটুক্তি; মুসলিম বিশ্বে অভূতপূর্ব ঐক্য

বিশ্ব মুসলিমদের নিকট প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে ম্যাক্রোর: খেলাফত আন্দোলন

ফ্রান্সের বিরুদ্ধে মিরপুরে স্মরণকালের বৃহত্তম মিছিল

মহানবীর অবমাননায় কক্সবাজারে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

মন্তব্য করুন