হেফাজতের ফরাসি দূতাবাস ঘেরাও কর্মসূচিতে পুলিশের বাধা

প্রকাশিত: ১২:৪৪ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০২০

ইউসুফ পিয়াস: হেফাজত ইসলাম বাংলাদেশ ঢাকা মহানগর কর্তৃক আয়োজিত ফ্রান্সে রাসূল সা. এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের ঘটনায় পূর্ব ঘোষিত ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচিতে পলিশি বাধা।

সোমবার (২ নভেম্বর ) সকালে রাজধানী বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেট থেকে সংক্ষিপ্ত সমাবেশের পর হেফজতের মহাসচিব আল্লামা জুনাইদ বাবুনগরীর নেতৃত্বে একটি বিশাল মিছিল নিয়ে ফ্রান্স দূতাবাস ঘেরাওয়ের উদ্দেশ্যে গুলশানের দিকে রওনা হয় হেফাজত ইসলাম বাংলাদেশের হাজার হাজার নেতাকর্মী। মিছিলটি শান্তিনগর মোড়ে পৌঁছালে পুলিশি বাধার মুখে পড়ে। তবে বাধা পেরিয়ে কিছুদূর অগ্রসর হয় হেফাজত কর্মীরা এবং সেখানে বক্তব্য রাখেন হেফাজত নেতারা। এরপর সমাপ্তি টানা হয় হেফাজতের সমাবেশের।

আরো পড়ুন: ঢাকার রাজপথে হেফাজতে ইসলামের গণজোয়ার

মিছিলে হেফাজতে ইসলামের নেতাকর্মীরা- ‘বিশ্ব নবীর অপমান, সইবে নারে মুসলমান’, ‘ম্যাঁকোর চামড়া, তুলে নেব আমরা’, ‘জেগেছে রে জেগেছে, মুসলমান জেগেছে’, ‘বয়কট বয়কট, ফ্রান্সের পণ্য বয়কট’, ‘ঘেরাও ঘেরাও ঘেরাও হবে, ফ্রান্সের দূতাবাস’ ইত্যাদি স্লোগান দেন।

আরো পড়ুন: হেফাজতের কর্মসূচীতে বাধার অভিযোগ মাওলানা মামুনুল হকের

উল্লেখ্য সকাল থেকে দেশের বিভিন্ন প্রান্ত থেকে হাজার হাজার নেতাকর্মী ঝড় হতে থাকে বায়তুল মোকাররম, পল্টন,দৈনিক বাংলা মোড়সহ আশপাশের এলাকায়। এবং বিভিন্ন প্রান্তে পুলিশি বাধার মুখে পড়তে হয় হেফাজতের নেতাকর্মীদের।

ওয়াইপি/পাবলিক ভয়েস

মন্তব্য করুন