ফ্রান্সের পক্ষ নিয়ে মুসলিমদের অকথ্য ভাষায় গালাগাল করল প্রবাসী বাঙালী নারী

প্রকাশিত: ৬:২৮ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২০

ইসমাঈল আযহার: ফ্রান্সে মহানবী হযরত মুহাম্মাদ স. কে নিয়ে কটুক্তির প্রতিবাদ অব্যাহত রয়েছে মুসলিম বিশ্বে। দেশটিকে বয়কটের দাবিসহ বাংলাদেশেও চলছে তীব্র প্রতিবাদ। মুসলিমদের এই প্রতিবাদের জেরে কানাডার একজন প্রবাসী বাঙালী নারী ফেসবুক লাইভে এসে মুসলিমদের অকথ্য ভাষায় গালমন্দ করেছেন।

ভিডিওটি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। ওই নারীর এমন কার্মকাণ্ডের তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করছেন অনেকেই।

পুরোপুরি শুদ্ধ ভাষায় কথা বলতে না পারা ওই নারী মুসলিম ও বাঙালীদের মূর্খ বলে গালি দিয়েছেন। তিনি বলছেন, তোরা তো ট্রাম্পকে নিয়ে মুখ বাকা করস, ট্রাম্পের কাটুন বানাইশ, তোদের তো কেউ কিছু বলে না। দেশ থেকে সব জ্ঞানী চলে গেছে, শুধু মূর্খরা আছে।

মুসলিমদেরকে ফ্রান্স থেকে মেরে বের করে দেওয়া হবে বলেও মন্তব্য করে ওই নারী বলেন, নবীজিকে নিয়ে ব্যঙ্গ করার অধিকার ওই শিক্ষকের আছে।

উল্লেখ্য, মহানবী (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে এক মুসলিম শিক্ষার্থী কর্তৃক একজন অসভ্য ইতিহাসের শিক্ষককে হত্যার পর থেকেই উত্তপ্ত ফ্রান্স। ওই ঘটনার পর অন্তত ৫০টি মসজিদ ও মুসলিম-অধ্যুষিত এলাকায় ভয়াবহ অভিযান চালায় দেশটির নিরাপত্তা বাহিনী।

মহানবী (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রকাশ অব্যাহত রাখার ঘোষণা দেন দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। তার এ ঘোষণায় মুসলিম বিশ্বে তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়। ইসলামের প্রতি এমন মানসিকতার জন্য ম্যাক্রোঁর মানসিক চিকিৎসা দরকার বলে মন্তব্য করেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান। মুসলিম দেশগুলোতে ফরাসি পণ্য বর্জনের ডাক দেওয়া হয়। জানানো হয় তুমুল প্রতিবাদ।

আই.এ/

মন্তব্য করুন